ঢাকা, বৃহস্পতিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১৫ ১৪২৬

Ekushey Television Ltd.

ভারতে বাংলাদেশি নাগরিকসহ ৬ জঙ্গি আটক

প্রকাশিত : ২০:২০ ২৭ সেপ্টেম্বর ২০১৬ | আপডেট: ১৪:৫৬ ২৯ মে ২০১৭

ভারতে বাংলাদেশি নাগরিকসহ গ্রেপ্তার হওয়া ৬ জঙ্গির মধ্যে ময়মনসিংহের ত্রিশালে প্রিজন ভ্যান থেকে জঙ্গি ছিনতাইয়ের ঘটনার অন্যতম হোতা ফারুক হোসেন ওরফে জামাই ফারুকও রয়েছে। সচিবালয়ে সাংবাদিকদের সাথে এমন তথ্যই জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

গ্রেপ্তার জঙ্গিদের মধ্যে যারা বাংলাদেশের নাগরিক আসামি প্রত্যার্পণ চুক্তির আওতায় তাদের ফিরিয়ে আনা হবে বলেও জানান তিনি। ভারতের পশ্চিমবঙ্গ ও আসাম থেকে গ্রেপ্তার হওয়া সন্দেহভাজন ৬ জঙ্গির মধ্যে আনোয়ার হোসেন ওরফে ফারুক নিষিদ্ধ জেএমবি গুরুত্বপূর্ণ নেতা।

২০১৪ সালের ২৩ ফেব্রুয়ারি ময়মনসিংহের ত্রিশালে প্রিজন ভ্যানে হামলা চালিয়ে জঙ্গি ছিনতাইয়ের মূল হোতা এই ফারুক। সংগঠনের নেতাকর্মীদের মধ্যে জামাই ফারুক, ইনাম ও কালু ভাই নামেও পরিচিতি রয়েছে তার। ফারুকের সাথে বাংলাদেশের আরও দুই নাগরিকও গ্রেপ্তার হয়েছে। জাহিদুল শেখ ওরফে জাফর ও মোহাম্মদ রফিক ওরফে পিচ্চি রুবেল নামের ওই দু’জনও জেএমবির গুরুত্বপূর্ণ নেতা বলে ধারণা করা হচ্ছে।

সোমবার পশ্চিমবঙ্গের কলকাতায় ৩ বাংলাদেশিসহ ৬ সন্দেহভাজন জঙ্গির গ্রেপ্তারের খবর দেয় কলকাতা পুলিশ। এদের মধ্যে ৫ জন বহুল আলোচিত পশ্চিমবঙ্গের খাগড়াগড় বিস্ফোরণ মামলার অভিযোগপত্রভুক্ত আসামি।

তাদের ধরিয়ে দিতে পুরষ্কারও ঘোষণা করেছিল ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি-এনআইএ। ২০১৪ সালের ২ অক্টোবর সংঘটিত খাগড়াগড় বিস্ফোরণে দু’জন নিহত ও একজন আহত হন।

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি