ঢাকা, সোমবার   ৩০ মার্চ ২০২০, || চৈত্র ১৬ ১৪২৬

Ekushey Television Ltd.

ভাষা শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করল জবি

জবি সংবাদদাতা

প্রকাশিত : ১৬:০৫ ২১ ফেব্রুয়ারি ২০২০

ভাষা শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করল জবি

ভাষা শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করল জবি

৫২-এর ভাষা আন্দোলনে শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করল জবি পরিবার। কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা পালন করে বিশ্ববিদ্যালয়টি।

আজ শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। 

এরপর পর্যাক্রমে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি (জবিকস), কর্মচারী সমিতি, সহায়ক কর্মচারী সমিতির পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। 

এ সময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান, শিক্ষক, রেজিস্ট্রার, প্রক্টর ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এর আগে শুক্রবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থিত শহীদ মিনারে উপাচার্যের পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন। এসময় সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

এরপর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ স্ব-স্ব ব্যানার নিয়ে শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করে। এছাড়াও জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি (জবিকস), বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, প্রেসক্লাব, কর্মচারী সমিতি, সহায়ক কর্মচারী সমিতি, রেঞ্জার ইউনিট, বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্র, উদীচী শিল্পীগোষ্ঠী, বিশ্ববিদ্যালয় সংসদ, আবৃত্তি সংসদ, ডিবেটিং সোসাইটিসহ অন্যান্য সংগঠনের পক্ষে থেকে একে একে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এসময় ক্যাম্পাসে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয় এবং কালো পতাকা উত্তোলন করা হয়।

এআই/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি