ঢাকা, শুক্রবার   ১০ জুলাই ২০২০, || আষাঢ় ২৬ ১৪২৭

Ekushey Television Ltd.

ভূমি সংক্রান্ত সেবা পেতে কল করুন এই ‘১৬১২২’ নম্বরে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৭ ১৫ নভেম্বর ২০১৯

১৬১২২। ভূমি সেবা হটলাইন এটি। ভূমি সংক্রান্ত বিভিন্ন সেবা দিতে এই হটলাইন চালু করেছে ভূমি মন্ত্রণালয়। এতে স্বচ্ছ, দক্ষ, আধুনিক, টেকসই এবং জনবান্ধব ভূমি ব্যবস্থাপনা নিশ্চিত করা যাবে বলে আশা করছে মন্ত্রণালয়।

হটলাইন ১৬১২২ চালু হওয়ায় ভূমি সেবার ক্ষেত্রে অনিয়ম, ঘুষ, দুর্নীতি, হয়রানি ও ভোগান্তির কথা ভুক্তভোগী তাৎক্ষণিক জানাতে পারবেন। হটলাইন সেবা পেতে নিয়মিত কল চার্জ প্রযোজ্য হবে।

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর ৯০ দিনের কর্মসূচির অংশ হিসেবে এটি চালু করা হয়েছে। চলতি বছরের ৮ জানুয়ারি ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ মন্ত্রণালয়ের দায়িত্ব নিয়ে ভূমি ব্যবস্থাপনায় দুর্নীতির ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেন। সে হিসেবে ৯০ দিনের কর্মসূচি বাস্তবায়নের নির্ধারিত সময় আগেই পেরিয়ে গেছে।

৯০ দিনের কর্মসূচির মধ্যে হটলাইন চালু ছাড়াও রয়েছে- সারাদেশে ই-নামজারি কার্যক্রম চালু, রিভিশনাল সার্ভে খতিয়ান অনলাইনে স্থাপন, ভূমি সেবা সপ্তাহ চালু, মন্ত্রণালয় ও মন্ত্রণালয়ের অধীন সংস্থা/দফতরের তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীদের সম্পদের হিসাব নেওয়া। এ কর্মসূচির অংশ হিসেবে ভূমি কার্যক্রম সম্পর্কে সচেতনতা বাড়াতে একাধিক কর্মশালা, বিভিন্ন তথ্য সংবলিত বুকলেট বা ব্রুসিয়ার, প্রামাণ্যচিত্র ও নাটিকা তৈরির কাজও করা হচ্ছে।

ভূমি সেবা হটলাইন ১৬১২২ ভূমির দুর্নীতি বন্ধে একটি কার্যকর পদক্ষেপ বলে মন্তব্য করেছেন সংশ্নিষ্টরা। ব্যাপক প্রচারের মাধ্যমে এ নম্বর দেশের সব মানুষের কাছে পৌঁছে দেওয়ার পরামর্শ দিয়েছেন তারা।

গত ১০ অক্টোবর ভূমি সেবা হটলাইনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। সচিবালয়ের চার নম্বর ভবনের ছয় তলার ৬৩৬ নম্বর কক্ষে এ কল সেন্টার চালু করা হয়েছে।

একে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি