ঢাকা, সোমবার   ০৮ আগস্ট ২০২২

ভোলায় ভাসমান বার্জের মালিকানার সন্ধান মিলেছে

ভোলা প্রতিনিধি  

প্রকাশিত : ০৮:৫২, ১৬ জুলাই ২০২২

ভোলার চর নিজামে ভেসে আসা পাথরবাহী বার্জের নিয়ন্ত্রণ নিয়েছে কোস্ট গার্ড। এ জেড কিংদাউ নামের বার্জটি বিদেশি পাথর ও পাথর ভাঙার যন্ত্রপাতিসহ ভারতের কাকিনাদা পোর্ট থেকে কক্সবাজারের মাতারবাড়ী আসে।

শুক্রবার বিকালে কোস্ট গার্ডের দক্ষিণ জোনের একটি দল ঘটনাস্থলে গিয়ে বার্জের আশপাশ থেকে জেলে এবং গ্রামবাসীকে সরিয়ে দিয়ে নিয়ন্ত্রণে নেয়। এর আগে বৃহস্পতিবার দুপুরে বার্জটি ভাসতে ভাসতে চর নিজামে এসে আটকে পড়েছিল। 

কোস্ট গার্ডের দক্ষিণ জোন ভোলার মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কে.এম শাফিউল কিঞ্জল স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, এ জেড কিংদাউ নামের বার্জটি প্রায় ১৩ শত মেট্রিক টন বিদেশি পাথর এবং পাথর ভাঙার যন্ত্রপাতিসহ ভারতের কাকিনাদা পোর্ট থেকে কক্সবাজারের মাতারবাড়ী আল্ট্রা সুপার ক্রিটিক্যাল কোল ফায়ার্ড পাওয়ার প্রজেক্টের উদ্দেশ্যে রওনা হয়েছিল। পথে বৈরি আবহাওয়ার কবলে পরে টাগ বোর্ড থেকে বার্জটি বিচ্ছিন্ন হয়ে যায়। 

এরপর এ জেড কিংদাউ নামের এই বার্জটি সাগরে ভাসতে ভাসতে চরফ্যাশন উপজেলার ঢালচর ইউনিয়নের চর নিজামের পূর্ব প্রান্তে এসে আটকা পড়ে। গতকাল দিনভর স্থানীয়রা বার্জ থেকে কিছু মালামাল সরিয়ে নেয়।

বর্তমানে কোস্ট গার্ডের সদস্যরা বার্জটিকে তাদের নিরাপত্তা হেফাজতে রেখেছে।

লেফটেন্যান্ট কে.এম শাফিউল কিঞ্জল বলেন, কোস্ট গার্ডের ৯ সদস্যের একটি টহল দল বার্জটিকে নিয়ন্ত্রণে নিয়েছে। বর্তমানে বার্জটিকে নিরাপদে মাতারবাড়ি পাওয়ার প্ল্যান্টে পৌঁছানোর কার্যক্রম চলমান রয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি