ঢাকা, বুধবার   ০২ ডিসেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৯ ১৪২৭

Ekushey Television Ltd.

মসজিদে বিস্ফোরণ: ইমামসহ ৮ জনের জানাজা সম্পন্ন 

  নারায়ণগঞ্জ প্রতিনিধি 

প্রকাশিত : ০৮:৫১ ৬ সেপ্টেম্বর ২০২০

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় নিহত বাইতুস সালাত জামে মসজিদের ইমাম আব্দুল মালেকসহ এখন পর্যন্ত ৮ জনের জানাজা সম্পন্ন হয়েছে। সবশেষ গতরাত সাড়ে ১২টায় তল্লা বড় মসজিদে ইমাম ও ওই এলাকার বাসিন্দা মুদি দোকানি বাহাউদ্দিনের জানাযা শেষে লাশ দাফন করা হয়। 

এর আগে দগ্ধ ৭ বছরের শিশু জুবায়ের ও মসজিদের মোয়াজ্জিন দেলোয়ার হোসেনের মরদেহ কুমিল্লার নিজ বাড়িতে দাফন করার জন্য নিয়ে যাওয়া হয়। সন্ধ্যায় তল্লার সবুজু বাগ এলাকায় বিস্ফোরণের নিহত দুই ভাই সাব্বির ও জুবায়েদ, বৃদ্ধ কুদ্দুস বেপারী ও হুমায়ন কবিরসহ ৪ জনকে জানাজা শেষে দাফন করা হয়।  

উল্লেখ্য, গত শুক্রবার (৪ সেপ্টেম্বর) রাতে এশার নামাজের পর মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে অর্ধশত মুসল্লি আহত হন। বিস্ফোরণে দগ্ধদের উদ্ধার করে প্রথমে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নেয়া হয়। পরে তাদের ঢামেকের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। আহতদের বেশিরভাগের শরীরের ৯০ ভাগ পুড়ে গেছে বলে জানান চিকিৎসকরা।  

এদিকে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ২৩ জনের মৃত্যু হয়েছে। বাকি ১৪ জনের অবস্থাও সংকটাপন্ন। শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. পার্থ শঙ্কর পাল গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘গুরুতর দগ্ধ আরো ১৪ জনের অবস্থা আশঙ্কাজনক। আমরা সর্বোচ্চ চেষ্টা করছি।’

মারা যাওয়ারা হলেন- মসজিদের মুয়াজ্জিন দেলোয়ার (৪৮), ইব্রাহিম (৪৩), জুনায়েদ (১৭), জামাল (৪০), কুদ্দুস ব্যাপারী (৭২), সাব্বির (২১), হুমায়ুন কবির (৭০), মোস্তফা কামাল (৩৪), রিফাত (১৮), জুবায়ের (১৮), জয়নাল (৫০), মাইনুদ্দিন (১২), জুয়েল (৭), মো. রাসেল (৩৪), নয়ন (২৭), কাঞ্চন হাওলাদার (৫০), রাসেল (৩৪) ও জয়নাল, মসজিদের ইমাম আব্দুল মালেক (৬০), বাহার উদ্দিন (৫৫) ও সাংবাদিক নাদিম। এর মধ্যে জুয়েল, দেলোয়ার ও ইব্রাহিম গতরাতে মারা যান।

চিকিৎসাধীন রয়েছেন- ফরিদ (৫৫), শেখ ফরিদ (২১), মনির (৩০), মো. রাশেদ (৩০),  আবুল বাশার মোল্লা (৫১), শামীম হাসান (৪৫), মো. আলী মাস্টার (৫৫), মো. কেনান (২৪), নজরুল ইসলাম (৫০), রিফাত (১৮), আব্দুল আজিজ (৪০), মিজান (৪০), হান্নান (৫০), আব্দুস সাত্তার (৪০), জুলহাস উদ্দিন (৩০), আমজাদ (৩৭) ও মামুন (২৩)।

এআই//এমবি 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি