ঢাকা, বুধবার   ২১ অক্টোবর ২০২০, || কার্তিক ৬ ১৪২৭

Ekushey Television Ltd.

মাতৃস্বাস্থ্য সুরক্ষা বিষয়ক বিল দ্রুত আইনে পরিণত করার পরামর্শ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৯ ২১ সেপ্টেম্বর ২০২০ | আপডেট: ১৮:৫১ ২১ সেপ্টেম্বর ২০২০

মাতৃস্বাস্থ্য সুরক্ষা বিষয়ক বিল যথাশীঘ্র সম্ভব আইনে পরিণত করতে কার্যকর পদক্ষেপ নিতে স্বাস্থ্য মন্ত্রণালয়কে পরামর্শ দেয়া হয়েছে। ইউএনএফপিএ-এর কারিগরী সহযোগিতায় সংসদ সচিবালয় বাস্তবায়নাধীন জনসংখ্যা ও উন্নয়ন বিষয়ে সংসদের সক্ষমতা বৃদ্ধি (এসপিসিপিডি) শীর্ষক প্রকল্পের “মাতৃস্বাস্থ্য উন্নয়ন, নিরাপদ প্রসব নিশ্চিতকরণ ও পরিবার পরিকল্পনা” বিষয়ক সাব-কমিটির সভায় এ পরামর্শ দেয়া হয়। কমিটির সভাপতি আ.স.ম ফিরোজ এমপির সভাপতিত্বে আজ সংসদ ভবনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় “মাতৃস্বাস্থ্য উন্নয়ন, নিরাপদ প্রসব নিশ্চিতকরণ ও পরিবার পরিকল্পনা” সাব-কমিটির সদস্য মোঃ আব্দুস শহীদ, এমপি, মোঃ শহীদুজ্জামান সরকার, এমপি, মোঃ হাবিবে মিল্লাত এমপি উপস্থিত ছিলেন। এছাড়াও কমিটির সদস্য মোঃ শামসুল হক টুকু, এমপি সভায় ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন। কমিটির সদস্য মোঃ হাবিবে মিল্লাত এমপি সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

বাংলাদেশে অপরিকল্পিত গর্ভধারণ হ্রাস, মাতৃমৃত্যুর হার কমানো, কর্মক্ষেত্রে নারীর অংশগ্রহণ বৃদ্ধি, জনসংখ্যা নিয়ন্ত্রনের লক্ষ্যে পরিবার পরিকল্পনা কার্যক্রমে জনসাধারণের মধ্যে ব্যাপক সচেতনতা সৃষ্টিকরনের জন্য ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়াকে সভার পক্ষ থেকে অনুরোধ জানানো হয়। 

স্বাস্থ্য সুরক্ষা, মাতৃস্বাস্থ্য উন্নয়ন, মাতৃমৃত্যু হ্রাস এবং পরিবার পরিকল্পনা কার্যক্রম জোরদারের লক্ষ্যে একটি পরামর্শ সভা আয়োজন করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তা ও জাতীয় পর্যায়ের স্বাস্থ্য বিশেষজ্ঞদের আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত নেয়া হয়।

সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড.জাফর আহমেদ খান, প্রকল্প পরিচালক এম. এ কামাল বিল্লাহ, উপ-প্রকল্প পরিচালক এ কে এম আব্দুর রহিম ভূঁইয়া, টেকনিক্যাল অফিসার খন্দকার জাকিউর রহমান এবং সংসদ সচিবালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সভায় অংশগ্রহণ করেন।- বাসস

এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি