ঢাকা, বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৮ ১৪২৬

Ekushey Television Ltd.

মাদক দেশ ও সমাজকে ধ্বংস করে: খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৫৭ ২১ নভেম্বর ২০১৯ | আপডেট: ১৭:০০ ২১ নভেম্বর ২০১৯

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, যারা মাদক গ্রহণ করে তারা আমাদের শত্রু। মাদক শুধু সমাজ নয়, দেশকেও ধ্বংস করে। মাদকের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স। মাদক নিজে খাবো না, অন্যকেও খেতে দিবোনা। কেউ গ্রহণ বা ব্যবসার সঙ্গে জড়িত থাকলে বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) জানাবো।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় নওগাঁয় বিজিবি-১৬ কর্তৃক আয়োজিত মাদকদ্রব্য ধ্বংস ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, শুধু দায়িত্ব ও কর্তব্য পালন নয়, মাদকের বিরুদ্ধে কাজ করার ইচ্ছা শক্তিও থাকতে হবে। নওগাঁর সীমান্তে ভারতের ৫টি চৌকি আছে। আমাদের বিজিবি সদস্যদের অন্ধকারে জঙ্গল ও পানির ভিতর দিয়ে যাতায়াত করতে হয়। 

সীমান্তে বিজিবি সদস্যদের যাতায়াতের সুবিধা ও আলোকিত করতে সোলার সিস্টেমের ব্যবস্থার জন্য প্রজেক্ট পাঠানো হয়েছে। এতে সীমান্তে মাদক ও চোরাচালান কমে আসবে।

অভিভাবক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, যারা মাদক ব্যবসায়ী তারা মাদক ছেড়ে দেন। নিজের বাড়িটা সামলান। সন্তানরা মাদকের সাথে যুক্ত হচ্ছে কিনা তা খেয়াল রাখুন। শিক্ষার্থীরা দেশের ভবিষ্যত। একদিন তোমাদেরকে দায়িত্ব নিতে হবে। তাই এখন থেকে শিক্ষার্থীদের মাদক থেকে বিরত থাকার আহ্বান জানান তিনি। 

নওগাঁ ১৬-বিজিব অধিনায়ক লে. কর্ণেল একেএম আরিফুল ইসলাম এর সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, রাজশাহী সদর দপ্তর সেক্টর কমান্ডার কর্ণেল তুহিন মোহাম্মদ মাসুদ, বিপিএম, ১৪-বিজিবি অধিনায়ক লে. কর্ণেল জাহিদ হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ফারজানা হোসেন, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক একেএম বেদারুল ইসলাম প্রমুখ। 

পরে গত তিন বছরে সীমান্ত থেকে উদ্ধার হওয়া বিভিন্ন প্রকার মদ ৮০১ বোতল, ফেনসিডিল ১৫ হাজার ৬৪১ বোতল, গাঁজা ২৫ কেজি, ইয়াবা ১৫৫ পিস, হেরোইন ২৫ গ্রাম, টাপেন্টা ১৫ পিস, ভারতীয় নেশা জাতীয় ইনজেকশন ৩৪৪ পিস, চোলাই মদ ১৪৬ লিটার ধ্বংস করা হয়। যার মূল্য প্রায় ৭৭ লাখ ৪৬ হাজার ৮৫৫ টাকা। 

এআই/এসি
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি