ঢাকা, বুধবার, ২১ নভেম্বর, ২০১৮ ৩:৫৯:০৬

Ekushey Television Ltd.

মালয়েশিয়ায় বাংলাদেশ প্রেসক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী পালন   

মালয়েশিয়া সংবাদদাতা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩২ পিএম, ২৯ অক্টোবর ২০১৮ সোমবার

‘তথ্য সেবা, ত্যাগ ও মানব কল্যান’ এই শ্লোগান নিয়ে যাত্রা শুরু করা মালয়েশিয়ায় অবস্থানরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাথে সম্পৃক্ত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়া হাঁটি হাঁটি পা পা করে একটি বছর শেষ করে পদার্পন করলো দ্বিতীয় বছরে।

শনিবার রাতে এ উপলক্ষ্যে স্থানীয় একটি রেস্টুরেন্ট এ কেক কেটে পালন করা হয় প্রতিষ্ঠাবার্ষিকী। এর আগে সংগঠনের সভাপতি মনির বিন আমজাদের সভাপতিত্বে ও যুগ্ম সাধারন সম্পাদক জহিরুল ইসলাম হিরনের পরিচালনায় অনুষ্ঠিত হয় এক আলোচনা সভা।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ব্যবসায়ী কমিউনিটি নেতা দাতু মো. শফিকুল ইসলাম চৌধূরী। আলোচনা সভায় মালয়েশিয়ায় বসবাসরত প্রবাসি বাংলাদেশীদের কল্যাণে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন সাংবাদিক নেতৃবৃন্দ।

প্রেসক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় বক্তারা বলেন, বৈদেশিক মুদ্রা অর্জনে প্রবাসীদের অবদান অতি গুরুত্বপূর্ণ। প্রবাসীরা অর্থনৈতিক চাকাকে সচল রেখেছেন। প্রবাসীরা যেমন কর্মক্ষেত্রে নিজেদের সাফল্য ধরে রাখছেন তেমনি প্রবাসে সৃজনশীলতা চর্চায়ও অনন্য অবস্থান তৈরি করছেন। প্রবাসী হওয়া সত্ত্বেও তাদের সেই সৃজনশীল চর্চায় একটুও ঘটেনি। বরং সৃজনশীলতা চর্চাকে খাপ খাইয়ে নেওয়ার প্রচেষ্টা চালিয়েছেন তারা।

কমিউনিটি নেতারা সামাজিক, অর্থনৈতিক, সাংস্কৃতিক ও প্রবাসীদের কল্যাণে তথ্যধর্মী প্রতিবেদন বেশি বেশি করে সংবাদ প্রচারের মাধ্যমে বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে সুদৃঢ় বন্ধন তৈরি করার আহবান জানান।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার সিনিয়র সহ-সভাপতি আহমাদুল কবির, সাধারন সম্পাদক বশির আহমেদ ফারুক, সহ-সভাপতি, খন্দকার মস্তাক রয়েল শান্ত, মো. ফরহাদ আহমদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ আরিফুজ্জামান, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মো. ওয়াহিদ সোহান, সাংস্কৃতিবিষয়ক সম্পাদক ফারজানা সুলতানা, তথ্য-গবেষনা সম্পাদক অরিফুল ইসলাম ও সদস্য আশরাফুল মামুন। 

কেআই/এসি  

 



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি