ঢাকা, শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০, || কার্তিক ৮ ১৪২৭

Ekushey Television Ltd.

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের কনস্যুলার সেবা স্থগিত

শেখ আরিফুজ্জামান, মালয়েশিয়া থেকে

প্রকাশিত : ২২:০৩ ১৭ মার্চ ২০২০

করোনাভাইরাস প্রতিরোধে ১৩ দিনের জন্য মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ হাইকমিশনের সকল প্রকার কনস্যুলার সেবা স্থগিত করেছে হাইকমিশন কর্তৃপক্ষ।

আজ মঙ্গলবার এক নোটিশের মাধ্যমে বলা হয়েছে, দেশটিতে  বসবাসরত সকল প্রবাসী বাংলাদেশীদের সুরক্ষার স্বার্থে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ১৮ থেকে ৩১ মার্চ পর্যন্ত সকল প্রকার কনস্যুলার সেবা স্থগিত করেছে বাংলাদেশ হাইকমিশন।

এ ছাড়া, মালয়েশিয়ায় বসবাসরত সকল বাংলাদেশিকে দেশটির সরকার কর্তৃক জারিকৃত নির্দেশনা ও বিধি-নিষেধ আবশ্যিকভাবে অনুসরণ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে। 
আগামীকাল বুধবার থেকে আগামী ৩১ মার্চ পর্যন্ত সবধরণের গণজমায়েত ও বিশেষ করে সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া এবং ধর্মীয় অনুষ্ঠান না করার জন্য অনুরোধ করা হয়েছে। সরকারি ও বেসরকারি অফিসে না যাওয়ারও নির্দেশনা জারি করেছে মালয়েশিয়া সরকার।

সার্বিক পরিস্থিতি বিবেচনায় দেশটিতে বসবাসরত সকল বাংলাদেশি নাগরিকদের সুরক্ষার স্বার্থে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আগামী ১৩ দিন বাংলাদেশ হাইকমিশনের সকল প্রকার কনস্যুলার সেবা স্থগিত থাকবে।

এ সময় নোটিশে আরও বলা হয়েছে, শুধুমাত্র অতিজরুরি ও অত্যাবশ্যকীয় প্রয়োজনে অফিস চলাকালীন সময়ে হাইকমিশন কর্তৃকপ্রদত্ত ফোন নম্বরে যোগাযোগ করে দূতাবাসের সেবা গ্রহণ করা যাবে বলে উল্লেখ করা হয়েছে।

এ ক্ষেত্রে বিশেষ সেবার জন্য হটলাইন চালু করেছে বাংলাদেশ হাইকমিশন। পাসপোর্ট সংক্রান্ত সেবার জন্য- +৬০১৭৩১৮৮৫৪২, +৬০১১৩৯৯৪৪৯২২, +৬০১৪৯৪৪৭০৪৪ ও +৬০১৬৩০৭২৪৩৮, ভিসা/সত্যায়ন ও সার্টিফিকেট সংক্রান্ত সেবার জন্য- +৬০১৩৩৫৫৯৮২১, +৬০১১১৬৩৮০৫২৬, +৬০১৪৬০৫১১৩৪, +৬০১৬৮৩৭৯৩১৩, ট্রাভেল পাস/প্রবাসীদের কল্যাণ সংক্রান্ত সেবার জন্য- +৬০১৬৫৪৭৬৫৮০, +৬০১২২৯০৩২৫২,+৬০১২২৯৪১৬১৭ ও +৬০১২৪৩১৩৫০ নম্বর খোলা থাকবে।

এ ছাড়া হাইকমিশনের ল্যান্ড টেলিফোন নম্বর +৬০৩২৬০৪০৯৪৬ ও মেইলে mission.kualalumpur@mofa.gov.bd সেবা সংক্রান্ত সুযোগ-সুবিধা পাওয়া যাবে।

এসি
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি