ঢাকা, ২০১৯-০৪-২০ ১৮:৫৪:৪৪, শনিবার

Ekushey Television Ltd.

মালয়েশিয়ায় হাইকমিশনের হস্তক্ষেপে কাজে ফিরলো শ্রমিকরা 

শেখ আরিফুজ্জামান, মালয়েশিয়া থেকে 

প্রকাশিত : ১১:৪৭ পিএম, ২৯ জানুয়ারি ২০১৯ মঙ্গলবার | আপডেট: ০৮:১৯ এএম, ৩০ জানুয়ারি ২০১৯ বুধবার

অবশেষে বাংলাদেশ হাইকমিশনের হস্তক্ষেপে কাজে ফিরলো বকেয়া বেতনের দাবিতে আন্দোলনরত প্রবাসী বাংলাদেশী শ্রমিকরা।     

জানা গেছে, মালেশিয়ার সেপাং-এ একটি হ্যান্ড গ্লোভস কোম্পানীতে তিন মাস যাবত প্রবাসী শ্রমিকদের কোনো বেতন-ভাতা না দেওয়ায় গতকাল বিক্ষোভ শুরু করে ওই কোম্পানিতে কর্মরত কয়েক হাজার প্রবাসী বাংলাদেশী শ্রমিকরা। এ সময় তারা ঐক্যবদ্ধ হয়ে কাজে না যাওয়ার সিদ্ধান্ত নেন। এবং কোম্পানির মধ্যে বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করতে থাকে।

এ সময় বিষয়টি বাংলাদেশ হাইকমিশনের নজরে আসলে সাথে সাথে হাইকমিশন কর্তৃপক্ষ দ্রুত সমস্যা সমাধানের জন্য কোম্পানির মালিকের সাথে জরুরি বৈঠকে বসেন।

বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক সকল প্রবাসী শ্রমিককে গতকালই ১ মাসের বেতন প্রদান করা হয় এবং বাকি দুই মাসের বেতন ও ওভার টাইম দ্রুত দিবে মর্মে কোম্পানি লিখিত দিয়েছে হাইকমিশন কর্তৃপক্ষের কাছে।

এছাড়া আরো কিছু বিষয়ে কোম্পানিকে উন্নত ও উদার হওয়ার জন্য বলা হয়েছে। এ সময় মালয়েশিয়ান পুলিশ, লেবার ডিপার্টমেন্ট, বাংলাদেশ হাইকমিশন ও নেপাল এম্বাসির লোকজন উপস্থিত ছিলেন।

এ সময় হাইকমিশন কোম্পানিতে কর্মরত শ্রমিকদের উদ্দেশে বলেন, মালয়েশিয়ায় কর্মরত অন্যান্য দেশের নাগরিকের তুলনায় বাংলাদেশের শ্রমিকরা অত্যন্ত পরিশ্রমী।

প্রবাসে শ্রমিকরা যাতে ক্ষতিগ্রস্ত না হয়, সে বিষয়টি লক্ষ্য রাখার দায়িত্ব যেমন হাইকমিশনের, তেমনি আপনাদের ওপরও কিছু না কিছু দায়িত্ব আছে। এ সময় তিনি কোম্পানির সকলকে নিশ্চিন্তে কাজে যোগদানের জন্য অনুরোধ করেন।

এসি
   



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি