ঢাকা, রবিবার   ২২ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

মাশরাফিদের নিয়ে স্বপ্ন সাবেকদের

প্রকাশিত : ১৬:০০ ২১ মে ২০১৯

বিশ্বকাপকে সামনে রেখে ত্রিদেশীয় সিরিজের শিরোপা জিতে আত্মবিশ্বাসে টইটম্বুর বাংলাদেশ দল। ইংল্যান্ডের মাটিতে বিশ্বকাপে তারা যাবে এই আত্মবিশ্বাস নিয়েই। এছাড়া, ভারত ও পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে বাংলাদেশ। আগামী ২৬ ও ২৮ মে কার্ডিফে অনুষ্ঠিত হবে ম্যাচ দুটি। প্রস্তুতি ম্যাচে ভালো করতে পারলে টাইগারদের আত্মবিশ্বাস যে আরও বাড়বে এতে কোনও সন্দেহ নেই।

বিশ্বকাপ নিয়ে চায়ের কাপে উঠেছে ঝড়। কোন দল কত দূর যাবে, কার দল কেমন হয়েছে তা নিয়ে ভক্তদের মধ্যে চলছে তুমুল আলোচনা। পিছিয়ে নেই সাবেক ক্রিকেটাররাও। এছাড়া, টাইগারদের নিয়ে এবার প্রত্যাশা বেশি বিসিবির।

অনেক সাবেক ক্রিকেটারও মনে করছেন, বাংলাদেশের ভালো করার ঢের সম্ভাবনা রয়েছে। যদিও বাংলাদেশকে বিশ্বকাপ জয়ের মতো ফেভারিট কেউ দাবি করছেন না।  

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে ভালো করায় দলের বিশ্বাস আরও বেড়েছে উল্লেখ করে সাবেক অধিনায়ক ও বর্তমানে নির্বাচক কমিটির সদস্য হাবিবুল বাশার বলেন, এই দল নিয়ে আমরা আত্মবিশ্বাসী। তাই নিজেদের সামর্থ্য দিয়ে খেলতে পারলে এবার বিশ্বকাপ আমাদের জন্য মনে রাখার মতো হতে পারে।

হাবিবুল বাশার আরও বলেন, আয়ারল্যান্ডে আমাদের বড় রান তাড়া করার অভ্যাস তৈরি হয়েছে। সেই অভ্যাস বিশ্বকাপে কাজে দেবে। আমরা সব সময় ইতিবাচক চিন্তা করছি।

তবে বিশ্বকাপ বাংলাদেশের জন্য যে সহজ হবে না, মানছেন সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয়। বলেন, বিশ্বকাপে ভালো করার আশা সবারই থাকে। আমাদেরও লক্ষ্য বড়। তবে এবার বড় দলগুলো হারলে ফেরার সুযোগ পাবে। যেটা তুলনামূলক ছোট দলগুলোর জন্য কঠিন। তবে কন্ডিশনের সঙ্গে অনেকটাই মানিয়ে নিয়েছে দল। এখন বিশ্বকাপে সবকিছু ঠিকঠাক হলেই ভালো।

ইংল্যান্ডের মাটিতে বাংলাদেশ ভালো করবে বলে আশা করছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যানে আকরাম খান। বলেন, ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের টপঅর্ডার ভালো করেছে। মিডলঅর্ডারও রান পেয়েছে। ব্যাটিংটা গোছানো মনে হয়েছে। বিশ্বকাপেও এভাবে খেলতে পারলে ভালো কিছুর আশা করাই যায়।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি