ঢাকা, মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

`মায়ানমার শান্তিপূর্ন পরিবেশ নিশ্চিত করলেই রোহিঙ্গা প্রত্যাবাসন`

সাভার প্রতিনিধিঃ

প্রকাশিত : ১৮:৫২ ১৪ সেপ্টেম্বর ২০১৯

মায়ানমার থেকে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা প্রত্যাবাসনের জন্য বর্তমান সরকার কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান। শনিবার দুপুরে সাভারের আশুলিয়ার গোয়াইলবাড়ি এলাকায় আব্দুল মান্নান ডিগ্রি কলেজের ২৫ তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি একথা বলেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান আরও বলেন, আন্তর্জাতিক সম্পদায় জাতিসংঘ এবং বিভিন্ন আন্তর্জাতিক বেসরকারী সংস্থার সাথে এবং মায়ানমারের সাথে দ্বিপাক্ষিক আলোচনার মধ্যে একটি সুন্দর একটা পরিবেশের মধ্যে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যাবাসন কর্মসুচী বাস্তাবায়ন করতে চায়। এসময় প্রতিমন্ত্রী আরও বলেন, মায়ানমার কর্তৃপক্ষ যখন মায়ানমারের নাগরিকদের জন্য নিরাপত্তা বাস্তাবায়ন করতে পারবে তখন প্রত্যাবাসন কর্মসুচী শুরু হবে। এসময় তিনি শিক্ষার্থীদের জঙ্গিবাদ ও মাদক থেকে দুরে থাকতে লেখা-পড়ায় মনোযোগী হতে বলেন।

নবীন বরণ অনুষ্ঠানে এসময় আরও উপস্থিত ছিলেন আব্দুল মান্নান ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুল মান্নান খান, সহকারী অধ্যাপক সাহিদা বেগম, শিমুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজাহারুল ইসলাম সুরুজ, শিমুলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রকিবুল ইসলাম বাবুল, সাধারণ সম্পাদক জসীম উদ্দিন খাঁন, শিমুলিয়া ইউনিয়ন যুবলীগের আহবায়ক আমির হোসেন জয়, সাবেক শিমুলিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি শওকত হোসেনসহ অনেকে।

আরকে//
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি