ঢাকা, মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২

মোংলায় বিদেশি জাহাজের চোরাই মাল উদ্ধার

মোংলা প্রতিনিধি 

প্রকাশিত : ১৭:১৫, ২৪ নভেম্বর ২০২২

মোংলা বন্দরের বহিনোঙ্গরে অবস্থান করা একটি বাণিজ্যিক জাহাজ থেকে চুরি হওয়া মালামাল উদ্ধার করেছে কোস্টগার্ড। 

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) রাত সোয়া ৩টায় গোপন সংবাদের ভিত্তিতে কোস্ট গার্ড পশ্চিম জোন (মোংলা সদর দপ্তর) পশুর নদীতে অভিযান চালিয়ে এই চোরাই মাল উদ্ধার করে। তবে এরসাথে জড়িত কাউকে আটক করতে পারেনি তারা। কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি বলেন, বিদেশি জাহাজ থেকে চোরাইকৃত মালামালসহ একটি ৪ সিলিন্ডার ও একটি ২ সিলিন্ডার বিশিষ্ট বোট জব্দ করা হয়। এ সময় কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে দুষ্কৃতিকারী দল রাতের অন্ধকারে নৌকা থেকে পানিতে লাফ দিয়ে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। আটক বোট দুটিতে তল্লাশী করে বিপুল পরিমাণ পেইন্ট, জাহাজে ব্যবহৃত বিভিন্ন মেশিনারিজসহ চোরাইকৃত সকল মালামাল উদ্ধার করা হয়। এছাড়াও দুষ্কৃতিকারীদের ব্যবহৃত রামদা, চাপাতিসহ বিভিন্ন ধরনের ধারালো দেশীয় অস্ত্র জব্দ করা হয়েছে। উদ্ধারকৃত মালামাল বাণিজ্যিক জাহাজে ফেরত দেওয়া হয়েছে বলেও জানান তিনি। 

এর আগে গত মঙ্গলবার (২২ নভেম্বর) ১০ টায় বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশনের ৩১ হাজার ৮৬৮ দশমিক ২৮০ মেট্রিক টন ইউরিয়া সার নিয়ে কাতারের রুয়াইস বন্দর থেকে মোংলা বন্দরের বহিঃনোঙ্গর এলাকায় আগমন করে লাইবেরিয়ার পতাকাবাহী বাণিজ্যিক জাহাজ ' এমভি আস ইলিনিয়া' পরবর্তীতে আনুমানিক ১৫/২০ সদস্যের একটি সংঘবদ্ধ দুষ্কৃতিকারী দল এই জাহাজে উঠে বোসন লকার রুম ভেঙ্গে পেইন্টসহ বিভিন্ন মালামাল চুরি করে। 

জাহাজটির নিরাপত্তার স্বার্থে বাংলাদেশ কোস্ট গার্ড জাহাজ কামরুজ্জামান এবং তামজীদ বহিঃনোঙ্গর এলাকায় গমন করে এবং গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয় বলে জানান কোস্টগার্ড কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি।

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি