ঢাকা, বৃহস্পতিবার   ০৪ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ২১ ১৪২৭

Ekushey Television Ltd.

মৌলভীবাজারে করোনা সন্দেহে দুইজনকে হাসপাতালে প্রেরণ

মৌলভীবাজার প্রতিনিধি 

প্রকাশিত : ২২:৫৭ ৪ এপ্রিল ২০২০

মৌলভীবাজারে সন্দেহভাজন দুইজনকে পাঠানো হয়েছে সিলেট শহীদ সামছুউদ্দিন হাসপাতালের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে। এদিকে শনিবার সকালে জেলার রাজনগর উপজেলায় জ্বর নিয়ে এক যুবকের মৃত্যু হলে তার নমুনা সংগ্রহ করা হয়েছে এবং পরীক্ষার পূর্ব পর্যন্ত তার পরিবারকে হোম কোয়ারেন্টানে থাকার নিদের্শ দেয়া হয়েছে। একই সাথে পরীক্ষার জন্য আরও ২০ জনের নমুনা ঢাকায় প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।  

শনিবার বিকেলে জেলার শ্রীমঙ্গল উপজেলার মুসলিমবাগ আবাসিক এলাকা থেকে ১৫ বছর বয়সী এক কিশোরী রোগী নিমুনিয়ার লক্ষন নিয়ে হাঁসপাতালে গেলে তারা তাকে সিলেট শহীদ সামছুউদ্দিন হাসপাতালে রেফার করেন। একই সাথে শনিবার সকালে বড়লেখা উপজেলায় অপর এক মধ্যবয়স্ক নাগরিক ভারত থেকে তাবলিগ জামাত শেষ করে দেশে আসলে বাড়িতে যাওয়ার আগেই তাকেও সিলেট সামছুদ্দিন মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। এছাড়াও জেলার রাজনগর উপজেলার টেংরা বাজারের একামধু ভাঙ্গার হাঠ গ্রামের  জ্বর নিয়ে সঞ্চু মিয়া নামে এক যুবকের মৃত্যু হলে প্রশাসন তার নমুনা সংগ্রহ করে ঢাকায় প্রেরণ করেছে। একই সাথে শতর্কতার জন্য রিপোর্ট আসা পর্যন্ত ওই মৃত ব্যাক্তির বাড়ি লক ডাউন করা হয়েছে বলে জানায় প্রশাসন। 

এ ব্যাপারে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন জানান, জনসাধারণের অনাকাঙ্কিত দূযোর্গ মোকাবেলায় যতক্ষন পর্যন্ত ওই লোকটির পরীক্ষা পূর্বক কোন তথ্য নিশ্চিত হওয়া যাচ্ছেনা ততক্ষন পর্যন্ত ওই এলাকায় জনচলাচল সীমিত করা হয়েছে। ওই পরিবারের বাড়ির রাস্তা চলাচল না করার জন্য লাল নিশানা টাঙ্গিয়ে দিয়েছেন।  একই সাথে ওই পরিবারকেও রিপোর্ট আসার পূর্বপর্যন্ত অন্যকারো সাথে না মেশার অনুরোধ করেছেন। সংগ্রহ করা হচ্ছে আশে পাশের পরিবারের তথ্য।

এদিকে জেলার ৭টি উপজেলায় মোট ১৩৩ টি আইসোলেশন সেন্টার প্রস্তুত রাখা হয়েছে আর শনিবার পর্যন্ত জেলায় হোম কোয়রেন্টাইনের আওতায় আনা ৬৬০ জনের মধ্যে ৫শত ৮৫ জনের হোম কোয়ারেন্টাইন শেষ হয়েছে যাদের মধ্যে কোন প্রকার করোনা লক্ষন পাওয়া যায়নি। এদিকে  মানুষকে ঘরে রাখতে উপজেলা প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব এর টহল অভ্যাহত থাকলেও জেলার বিভিন্ন গ্রামীণ বাজারে ও পাড়া মহল্লার মোড়ে মাঝে মধ্যেই মানুষের ভিড় পরিলক্ষিত হচ্ছে।

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি