ঢাকা, শনিবার   ১৬ জানুয়ারি ২০২১, || মাঘ ৩ ১৪২৭

মৌলভীবাজারে জ্বর ও সর্দি নিয়ে হাসপাতালে ৪

মৌলভীবাজার প্রতিনিধি 

প্রকাশিত : ১১:১৩, ৫ এপ্রিল ২০২০

মৌলভীবাজারে জ্বর ও সর্দি থাকায় করোনা সন্দেহে চারজনকে হাসপাতালে নেয়া হয়েছে। 

শনিবার (৪ এপ্রিল) দুইজনের এমন অবস্থা তৈরি হলে তাদের সংস্পর্শে আসা আরও দু’জনকে সিলেট শহীদ সামছুউদ্দিন হাসপাতালের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ভর্তি করা হয়। 

একইসাথে করোনা সন্দেহে আরও ২০ জনের নমুনা ঢাকায় পাঠিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

এদিকে শনিবার সকালে জেলার রাজনগরে জ্বর নিয়ে এক যুবকের মৃত্যু হলে তার নমুনা সংগ্রহ করা হয়। তিনি করোনায় আক্রান্ত ছিলেন কিনা তা নিশ্চিত না হওয়া পর্যন্ত তার পরিবারকে হোম কোয়ারেন্টানে থাকার নির্দেশ দেয়া হয়েছে। 

এদিন একই উপজেলার টেংরা বাজারের একামধু ভাঙ্গার হাঠ গ্রামে জ্বর নিয়ে সঞ্চু মিয়া নামে এক যুবকের মৃত্যু হয়। পরে প্রশাসন তার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠিয়েছে। বর্তমানে তার বাড়িটি লকডাউনে রয়েছে।

অন্যদিকে, শ্রীমঙ্গল মুসলিমবাগ এলাকায় কিডনি সমস্যার সাথে শ্বাসকষ্ট নিয়ে ৩৫ বছর বয়সী এক গৃহবধূ মারা গেছেন। পাশাপাশি ১৫ বছর বয়সী এক কিশোরী নিউমোনিয়ার লক্ষণ নিয়ে স্থানীয় চিকিৎসাকেন্দ্রে গেলে তাকে সিলেট শহীদ সামছুউদ্দিন হাসপাতালে পাঠানো হয়। 

এসব ঘটনায় অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে ওই এলাকায় যানচলাচল সীমিত করার পাশাপাশি লাল নিশানা টাঙ্গানো হয়েছে। পরে ওই এলাকার ৮টি বাসার ১৩৪ জনকে হোম কেয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

এদিকে জেলার ৭টি উপজেলায় মোট ১৩৩টি আইসোলেশন সেন্টার প্রস্তুত রাখা হয়েছে। এখন পর্যন্ত জেলায় হোম কোয়রেন্টাইনের আওতায় আনা ৬৬০ জনের মধ্যে ৫৮৫ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। 

এআই/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি