ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

মৌলিক গানে কণ্ঠ দিলেন রুনা লায়লা

প্রকাশিত : ১১:০৮, ১৮ ফেব্রুয়ারি ২০১৯

উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী রুনা লায়লা। দীর্ঘদিন পর মৌলিক গানে কণ্ঠ দিলেন তিনি। নিজের সুরে কবির বকুলের কথায় সম্প্রতি ‘ফেরাতে পারিনি আর তোমাকে এ ভালোবাসায়’ শিরোনামের গানটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে। বর্ণাঢ্য সংগীত জীবনে এবারই প্রথম নিজের সুরে গাইলেন রুনা লায়লা।
গত ১৪ ফেব্রুয়ারী রাজধানীর নিকেতনে ব্যান্ড চিরকুটের স্টুডিওতে এ গানে কণ্ঠ দেন তিনি। গানটির সংগীত পরিচালনা করেছেন লন্ডনের সংগীত পরিচালক রাজা কাশেফ।
গানটি প্রসঙ্গে তিনি বলেন, ‘আমার বিশ্বাস আমার নতুন এই গান শ্রোতা দর্শকের মধ্যে অন্যরকম ভালোলাগার সৃষ্টি করবে। কবির বকুল অসাধারণ একটি গান লিখেছে। আর মিউজিক অ্যারেঞ্জার রাজা কাশেফও অনেক শ্রম দিয়ে গানটি করেছে। রাজাকে বিশেষ ধন্যবাদ এতো সুন্দর সঙ্গীতায়োজনের জন্য।’
ধ্রুব মিউজিক স্টেশান জানায়, শিগগিরই গানটির মিউজিক ভিডিও নির্মাণ করে প্রকাশ করা হবে।

উল্লেখ্য, দেশের খ্যাতনামা এ কন্ঠশিল্পী বাংলাদেশে চলচ্চিত্র, পপ ও আধুনিক সঙ্গীতের জন্য বিখ্যাত। তবে বাংলাদেশের বাইরে গজল শিল্পী হিসাবে দক্ষিণ এশিয়ার অন্যান্য দেশে তার সুনাম আছে। বাংলাদেশ স্বাধীন হওয়ার আগে থেকেই তিনি চলচ্চিত্রের গায়িকা হিসাবে কাজ শুরু করেন। বাংলাদেশ ছাড়াও ভারতীয় এবং পাকিস্তানী চলচ্চিত্রের অনেক গানে তিনি কণ্ঠ দিয়েছেন। রুনা লায়লা বাংলা, উর্দু, পাঞ্জাবি, হিন্দি, সিন্ধি, গুজরাটি, বেলুচি, পশতু, ফার্সি, আরবি, মালয়, নেপালি, জাপানি, স্পেনীয়, ফরাসি, লাতিন ও ইংরেজি ভাষাসহ মোট ১৮টি ভাষায় ১০ হাজারেরও বেশি গান করেছেন।
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি