ঢাকা, মঙ্গলবার   ০৭ জুলাই ২০২০, || আষাঢ় ২৩ ১৪২৭

Ekushey Television Ltd.

ম্যাচসেরা লিটন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:৩৮ ২৯ সেপ্টেম্বর ২০১৮

লিটন দাস। ভারত-বাংলাদেশ এশিয়া কাপ ফাইনালের নায়ক। তার প্রতিভা নিয়ে এখন আর কারও মনে কোনো সংশয় নেই। ঘরোয়া ক্রিকেটে নিয়মিত ভালো পারফরমার তিনি। বিধ্বংসী ব্যাটিংয়ে জয়ের দেখা পেতে তার অবদান অনেক বেশি। তবে আন্তর্জাতিক ক্রিকেটে খুব একটা নিজেকে প্রমাণ করার সুযোগটি তিনি পাচ্ছিলেন না। এবার এশিয়া কাপের ফাইনালে অনবদ্য সেঞ্চুরি দিয়ে নিজের দক্ষতা প্রমাণ করলেন।তবে দল জয়ের দেখা না পেলেও পুরস্কার ঠিকই তার হাতে উঠেছে। ফাইনালে হেরেও ম্যাচসেরা হয়েছেন লিটন দাস।

বাংলাদেশি ব্যাটসম্যানদের চরম ব্যর্থতার দিনে স্বমহিমায় উজ্জ্বল ছিলেন লিটন। সতীর্থদের যাওয়া-আসার মাঝে একপ্রান্ত আগলে রাখেন তিনি। শুরু থেকেই স্বভঙ্গিমায় খেলে যান এ ওপেনার। চরম বিপর্যয়ের মধ্যেই ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন এ ডানহাতি ব্যাটসম্যান। মাত্র ৮৭ বলে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন তিনি। করুণ পরিস্থিতিতে লড়ে যাচ্ছিলেন বিস্ফোরক ব্যাটসম্যান। শেষ পর্যন্ত বিতর্কিত আউট থামিয়ে দেয় তাকে।

সেঞ্চুরির পর হাত খোলার প্রস্তুতি নেন লিটন। ঠিক সেই মুহূর্তে কুলদ্বীপের বলে মাহেন্দ্র সিং ধোনির স্টাম্পিংয়ের ফাঁদে পড়েন তিনি। ফাঁদে পড়েন বললে ভুল হবে, তাকে ট্র্যাপে ফেলা হয়। চায়নাম্যান বোলারের বলটি মিস করলেও পা দাগের মধ্যেই ছিল তার। তবু রিপ্লে দেখেন আম্পায়ার। কয়েকবার জুম করে দেখার পর তাকে আউট দিয়ে দেন তৃতীয় আম্পায়ার রড টাকার। এতে থামে মারকুটে ব্যাটসম্যানের লড়াই। এর আগে ১১৭ বলে ১২ চার ও ২ ছক্কায় ১২১ রানের ঐতিহাসিক ইনিংস খেলেন সম্ভাবনাময়ী এ ওপেনার।
এসএ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি