ঢাকা, শনিবার   ১৭ আগস্ট ২০১৯, || ভাদ্র ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রে ঈদুল আজহা উদযাপিত

মোহাম্মদ হামিদ,যুক্তরাষ্ট্র

প্রকাশিত : ২২:২৬ ১১ আগস্ট ২০১৯ | আপডেট: ২২:২৭ ১১ আগস্ট ২০১৯

যুক্তরাষ্ট্রে যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রে ঈদুল আজহা উদযাপিত হয়েছে। রোববার (১১ আগষ্ট) মুসলিম বিশ্বের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উদযাপিত হয়। নিউইয়র্কে একাধিক খোলা মাঠ,মসজিদ ও কমিউনিটি সেন্টারে ঈদুল আজহা নামাজ আদায় করা হয়।

অত্যন্ত চমৎকার আবহাওয়ায় প্রতিটি ঈদের জামায়াতে মুসল্লিদের ভিড় ছিল চোখে পড়ার মতো। ঈদের নামাজ শেষে মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। 

নিউইয়র্কে সবচেয়ে বড় ঈদ জামায়াত অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৯টায় কুইন্সের জ্যামাইকা মুসলিম সেন্টারের উদ্যোগে টমাস এডিসন স্কুল মাঠে। এখানে প্রায় ১৫ হাজার মুসল্লি একসঙ্গে ঈদুল ফিতরের নামাজ আদায় করেন। ঈদের নামাজে ইমামতি ও মোনাজাত পরিচালনা করেন জ্যামাইকা মুসলিম সেন্টারের খতিব মাওলানা মো. আবু জাফর বেগ। 

নিউইয়র্ক সিটির পুলিশ কমিশনার জেমস ও’নীল ও কংগ্রসম্যান গ্রগরি মিকস শুভেচ্ছা বক্তব্য রাখেন, মুসলিম কমিউনিটির সকল ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন। এছাডাও সিটির উচ্চ পর্যায়ে নির্বাচিত নেতৃবৃন্দ মুসল্লিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। সিটি কর্তৃপক্ষ মুসল্লিদের নামাজ আদায়ের সুবিধার্থে আশেপাশের রাস্তায় যান চলাচল বন্ধ করে বাড়তি নিরাপত্তা দেয়।

নিউইয়র্কের বাংলাদেশি অধ্যুষিত ব্রঙ্কসে বাংলাবাজার জামে মসজিদ, নর্থ ব্রঙ্কস জামে মসজিদ, জ্যাকসন হাইটসে নিউইয়র্ক ঈদগাহ, ওজন পার্কে মসজিদ আল আমান, এস্টোরিয়ায় আল আমিন মসজিদ, আরাফা ইসলামিক সেন্টার, ব্রুকলিনে বাংলাদেশ মুসলিম সেন্টার, বায়তুল জান্নাহ মসজিদ এবং এলমহার্স্টের বিভিন্ন মসজিদের উদ্যোগে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। নিউইয়র্কের আবহাওয়া ভালো থাকায় মসজিদের উদ্যোগে স্থানীয় খেলার মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে অধিকাংশ এলাকায়।

এদিকে আনন্দ- উচ্ছ্বাস আর যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসি, পার্শ্ববর্তী মেরিল্যান্ড ও ভার্জিনিয়া রাজ্যে আজ যথাযোগ্য মর্যাদায় পবিত্র ঈদুল আজহা উদযাপিত হয়। নামাজ আদায় শেষে সবাই আনন্দ আলিঙ্গনে একে অপরকে জড়িয়ে ধরে পবিত্র ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

কেআই/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি