ঢাকা, বুধবার   ২৭ জানুয়ারি ২০২১, || মাঘ ১৩ ১৪২৭

যথাযোগ্য মর্যাদায় ঠাকুরগাঁওয়ে বিজয় দিবস পালন

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ২২:০৮, ১৬ ডিসেম্বর ২০১৯

যথাযোগ্য মর্যাদা ও উৎসব মূখর পরিবেশে ঠাকুরগাঁওয়ে মহান বিজয় দিবস উদযাপন করা হয়। এই উপলক্ষে সোমবার সূর্য্যদয়ের সাথে সাথে শহরে টাঙ্গননদীর তীরে মুক্তিযুদ্ধে শহীদ স্মৃতিসৌধ অপরাজেয়’৭১ -এর পাদদেশে ৩১ বার তোপধ্বনী দেওয়া হয়। 
 
শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় মোনাজাতের পর পুষ্পার্ঘ অর্পণের মাধ্যমে দিবসের সূচনা করেন, জেলা প্রশাসক ডঃ কে এম কামরুজ্জামান সেলিম।এ সময়  পুলিশ সুপার মনিরুজ্জান, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, উদীচী ও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন এবং শিক্ষাপ্রতিষ্ঠানসহ সর্বস্তরের জনগণ। 

শ্রদ্ধাঞ্জলি শেষে সেখান থেকে একটি বিজয় শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণের সময় মুক্তিযুদ্ধে শহীদদের কবর ও স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলনের শেষে বিভিন্ন প্রতিষ্ঠানের কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শন  করা হয়। এখানে জেলা প্রশাসক সালাম গ্রহণ করেন। এরপর দুপুরে মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা, বিকেলে মহিলাদের ক্রীড়া এবং জেলা প্রশাসন একাদশ ও পৌরসভা একাদশের মধ্যে প্রীতি ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

এছাড়া আলোচনা সভা, পুরষ্কার বিতরণ ও বিজয় কনসার্ট এবং বিভিন্ন উন্মুক্তস্থানে মুক্তিযুদ্ধভিত্তিক প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শন করা হয়। এদিকে, বিজয় দিবসের প্রথম প্রহরে সদর উপজেলার জাঠিভাংগা বধ্যভূমি স্মৃতিসৌধে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন। এসময় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের নের্তৃবৃন্দসহ মুক্তিযোদ্ধা ও স্থানীয় জনসাধারণ মহান মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। 

কেআই/আরকে


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি