ঢাকা, সোমবার   ৩০ মার্চ ২০২০, || চৈত্র ১৬ ১৪২৬

Ekushey Television Ltd.

যথাযোগ্য মর্যাদায় নোবিপ্রবিতে ভাষা শহীদদের স্মরণ

নোবিপ্রবি সংবাদদাতা

প্রকাশিত : ১৬:১৪ ২১ ফেব্রুয়ারি ২০২০

যথাযোগ্য মর্যাদায় নোবিপ্রবিতে ভাষা শহীদদের স্মরণ

যথাযোগ্য মর্যাদায় নোবিপ্রবিতে ভাষা শহীদদের স্মরণ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে আজ শুক্রবার সকালে শুরুতে শোক র‍্যালি অনুষ্ঠিত হয়।

র‍্যালিটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে মুক্তিযুদ্ধ চত্ত্বর প্রদক্ষিণ করে। পরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ এবং এলাকাভিত্তিক নানা সংগঠন ও পরিষদ অংশ নেয়। 

শহীদ মিনারে প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নোবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. মো. দিদার-উল- আলম। পরে বিভিন্ন অনুষদ, ইনস্টিটিউট, হল, বিভাগ, সাংবাদিক সমিতি, শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন ও কর্মচারী প্রতিনিধির পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

শ্রদ্ধা জানানো শেষে বিশ্ববিদ্যালয় উপাচার্য ভাষা আন্দালনে শহিদদের স্মরণে সংক্ষিপ্ত বক্তব্যে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের মাহাত্ম্য ও গুরুত্ব তুলে ধরেন। 

পরে ২১ ফেব্রুয়ারি ভাষা আন্দোলনে শহীদদের স্মরণে দেয়ালিকা উন্মাচন করেন। এসময় উপস্তিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর  ড. মো. আবুল হোসেন , শিক্ষক সমিতির সভাপতি ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর , সাধারণ সম্পাদক মাজনুর রহমান, অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন (পলাশ) প্রমুখ। 

এআই/এনএস

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি