ঢাকা, রবিবার   ২৭ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ১৩ ১৪২৭

Ekushey Television Ltd.

যমুনায় অবৈধ বালু উত্তোলনের প্রতিবাদে মানববন্ধন

সিরাজগঞ্জ প্রতিনিধি 

প্রকাশিত : ১৬:০৯ ৬ আগস্ট ২০২০

সিরাজগঞ্জে যমুনা নদীতে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের প্রতিবাদ করায় মিথ্যা হয়রানিমূলক মামলার নিন্দা ও স্থায়ীভাবে বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। 

আজ বৃহস্পতিবার সকালে এনায়েতপুর হাট চত্বরে ঘণ্টাব্যাপী এই কর্মসূচিতে সভাপতিত্ব করেন এনায়েতপুর থানা জাতীয় পার্টির সভাপতি ফজলুল হক ডনু। 

এতে থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শওকত আলী, এবিএম শামীম হক, খুকনী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফাজ উদ্দিন ব্যাপারী, ইউপি সদস্য সোহরাব আলী, ছাত্রলীগ নেতা মনিরুল ইসলাম মোন্নাফ, আওয়ামী লীগ নেতা আবুল হোসেন ব্যাপারী, মিজানুর রহমান কহি, মহির উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন,‘টানা ১০ বছর ধরে এনায়েতপুর থানার যমুনার নদীর বিভিন্ন এলাকা থেকে প্রভাব খাটিয়ে একটি চক্র কোটি-কোটি টাকার অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। এতে ব্রাহ্মণগ্রাম, আড়কান্দি, জালালপুর, ঘাটাবাড়ি, পাকড়তলা,সহ আশপাশের এলাকার অন্তত ৪ সহস্রাধিক ঘরবাড়ি, আবাদী জমি বিলীন হয়েছে। তারপরও থেমে নেই বালু উত্তোলন। পাউবো ও জনপ্রতিনিধিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের নাম ব্যবহার করে করোনাকালে লাল মিয়া মেম্বরের নেতৃত্বে বালু লুট অব্যাহত রয়েছে। এলাকাবাসী এর প্রতিবাদ করায় হত্যার হুমকিসহ ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দায়ের করেছে বালু দস্যুরা। আমরা বালু লুট বন্ধসহ মিথ্যার মামলা দ্রুত প্রত্যাহারের দাবি জানাচ্ছি। তা না হলে সর্বস্তরের এলাকাবাসী জেলা প্রশাসনের কার্যালয় ঘেরাও কর্মসূচি দেবে।’

মানববন্ধনে এলাকার ৫ গ্রামের ক্ষতিগ্রস্ত বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন। 

এআই/এসএ


 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি