ঢাকা, শুক্রবার   ১৪ আগস্ট ২০২০, || শ্রাবণ ৩০ ১৪২৭

Ekushey Television Ltd.

যমুনায় যাত্রীবোঝাই নৌকাডুবি, ২০ যাত্রী উদ্ধার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৬ ১৪ জুলাই ২০২০

সিরাজগঞ্জের এনায়েতপুরে যমুনায় অবৈধ ড্রেজারের বালু বাহী বলগেটের ধাক্কায় যাত্রী বোঝাই একটি নৌকা বিধ্বস্ত হয়েছে। এতে আহত ২০ জন যাত্রী কোন রকমে সাঁতরে তীরে উঠতে সক্ষম হলেও তাদের জিনিসপত্রসহ নৌকাটি নদীতে তলিয়ে যায়। মঙ্গলবার (১৪ জুলাই) দুপুরের এ ঘটনায় আহত ৩ জনকে স্থানীয় একটি ক্লিনিকে ভর্তি করা হয়েছে। 

পুলিশ ও স্থানীয়রা জানান, উৎপাদিত দুধ, সবজি ও অন্যান্য জিনিসপত্র এনায়েতপুর থানার বেতিল বাজারে বিক্রি শেষে মঙ্গলবার দুপুর ২টার দিকে অন্তত ২০ জন যাত্রী নিয়ে আমজাদ হোসেনের নৌকাটি নয়াপাড়া চরে ফিরছিল। তখন নৌকাটি এনায়েতপুর স্পার বাধ অতিক্রমকালে বিপরীত দিক থেকে আসা অবৈধ ড্রেজার দিয়ে নদী থেকে উত্তোলন করা বালু বোঝাই বলগেট নৌকাটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই যাত্রীবাহী নৌকাটি বিধ্বস্ত হয়ে ডুবে যায়। কেউ-কেউ তখন কোন রকমে প্রাণ বাঁচতে সাঁতরে তীরে উঠে। আর অন্যদের স্থানীয়রা উদ্ধার করে। এর মধ্যে গুরুতর আহত শিশু, গৃহবধূ ও এক বৃদ্ধকে বেতিলের ড্যাফোডিল ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

নৌকার কয়েকজন যাত্রী জানান, স্পার বাধ পার হবার সময়ে হঠাৎ করে সাইরেন না বাজিয়ে আমাদের নৌকাটিকে ধাক্কা দিলে সাথে-সাথে ভেঙ্গে তলিয়ে যায়। এতে সব যাত্রী আহত হয়। নৌকায় থাকা লাখ টাকার মালামালও তলিয়ে যায়।

এদিকে ক্ষতিগ্রস্ত আমজাদ মাঝির ভাই স্থল ইউনিয়নের সাবেক মেম্বর আশরাফুল ইসলাম জানান, দুর্ঘটনায় কেউ মারা না গেলেও অন্তত ৩ লাখ টাকা ক্ষতি হয়েছে। এর জন্য পুরো দায়ী অবৈধ বালু ড্রেজারের বলগেট নৌকা। আমরা তাদের শাস্তি চাই।

এনায়েতপুর থানার ওসি মোল্লা মাসুদ পারভেজ জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের চেষ্টা চলছে।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি