ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ২ ১৪২৬

Ekushey Television Ltd.

বাংলাদেশে `মরিস গ্যারেজেস` এর যাত্রা শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২৭ ৫ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ১১:০৫ ৭ সেপ্টেম্বর ২০১৯

এমজি জেডএস মডেলের গাড়ি উন্মোচনের মধ্য দিয়ে বাংলাদেশের বাজারে কার্যক্রম শুরু করেছে ব্রিটিশ গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান ‘মরিস গ্যারেজেস (এমজি)’। ৫ সেপ্টেম্বর ২০১৯ উন্মোচন অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারসন ডিকসন র‌্যাংকন গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর রোমো রউফ চৌধুরী এবং র‌্যাংকন অটো ম্যানুফ্যাকচারিং ডিভিশনের ডিভিশনাল ডিরেক্টর শাওন  হাকিমসহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শত বছরের সমৃদ্ধ ঐতিহ্য বহন করে এগিয়ে চলা 'মরিস গ্যারেজেস' সংক্ষেপে ‘এমজি’নামে সুপরিচিত। গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানটি ব্রিটিশ রাজপরিবার, ঐতিহ্যবাহী মোটর রেস বা গাড়ি প্রতিযোগিতা, জনপ্রিয় তারকাসহ অন্যান্য অনেক বিশিষ্ট ব্যক্তির সঙ্গে সম্পৃক্ত। ব্রিটিশ ঐতিহ্য বহন করে প্রতিষ্ঠানটি সমসাময়িক ধারা বজায় রেখে গাড়ি নির্মাণের ক্ষেত্রে নিজস্ব স্বকীয়তা সৃষ্টি করেছে। ব্রিটিশ বৈশিষ্ট বহনকারী গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানটি জীবনের আনন্দ, আত্মবিশ্বাস এবং আবেগ প্রকাশে বিশেষ ভূমিকা পালন করে। অন্যতম দ্রুত প্রবৃদ্ধিশীল অর্থনীতির দেশ হিসেবে বাংলাদেশের গাড়ির বাজার অগ্রসরমাণ। দ্রুত বর্ধনশীল এই গাড়ির বাজার এদেশের রাইডারদের পাশাপাশি গাড়ি মালিকদের ব্যক্তিত্ব প্রকাশের ক্ষেত্রে দারুণভাবে কাজ করে। আর তাই ক্রমবর্ধমান বাজারের চাহিদা মেটাতে র্যাং কন ব্রিটিশ মোটরস লিমিটেড বাংলাদেশে নিয়ে এসেছে 'মরিস গ্যারেজেস (এমজি)'। 

এমজি জেডএস মডেলের মধ্য দিয়েই দেশের বাজারে যাত্রা শুরু করলো ‘এমজি’ব্র্যান্ডটি। শ্রীঘ্রই এমজি থ্রি (সেরা মানের হ্যাচব্যাক), এইচএস (অত্যাধুনিক প্রযুক্তির নতুন ক্রসওভার এসইউভি) ও জেডএস ইভি (ইলেক্ট্রিক গাড়ি)-এর মতো অন্যান্য মডেলের গাড়ি দেশের বাজারে নিয়ে আসবে প্রতিষ্ঠানটি।

সাশ্রয়ী পাঁচ আসনের এসইউভি ফিচার বিশিষ্ট গাড়িটির মূল্য ২৬ লাখ ৫০ হাজার টাকা। স্মার্ট ডিজাইন, অত্যাধুনিক প্রযুক্তি এবং পরিবারের জন্য উপযুক্ত এই গাড়িটি যে কোন রাস্তা ও জনবহুল শহরের মধ্যে চলাচলে সক্ষম। গাড়িটিতে রয়েছে উদ্ভাবনী সব প্রযুক্তি যার মধ্যে এলইডি ডেটাইম রানিং লাইট, ক্রুজ কন্ট্রোল, ব্লুটুথ, আট ইঞ্চি কালার টাচ স্ক্রীন, স্যাটেলাইট নেভিগেশন, রির্ভাসিং ক্যামেরা এবং সেন্সর উল্লেখযোগ্য। ১.৫ এবং ১. লিটার টার্বো ইঞ্জিনের এমজি জেডএস বাজারে পাওয়া যাবে।

অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারসন ডিকসন বলেন, “সেরা ব্রিটিশ মোটরিং এবং এমজি স্পিরিটে তৈরি গাড়িটি এদেশে উন্মোচনের বিষয়টি আসলেই চমৎকার। এমজি ব্রিটিশ সৃজনশীলতা এবং উদ্ভাবনী শক্তির প্রতিনিধিত্ব করে। আমি বাংলাদেশের উন্মুক্ত রাস্তায় এই নতুন এমজি দেখার অপেক্ষায় আছি এবং এর মাধ্যমেই বাংলাদেশের ক্রেতারা গাড়িটির অসাধারণত্ব দেখতে সক্ষম হবে।”

“বাংলাদেশরে বাজার অটোমোবাইল শিল্পের জন্য ব্যাপক সম্ভাবনাময়। ‘এমজি’ ব্র্যান্ডের গাড়ি উন্মোচনের মধ্য দিয়ে আমরা সম্মানিত ক্রেতাদের উপযুক্ত গাড়ি সরবরাহের পাশাপাশি বিশ্বমানের বিক্রয়-পরবর্তী সেবা নিশ্চিৎ করবো।”-বলেন র‌্যাংকন গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর রোমো রউফ চৌধুরী। 

র‌্যাংকন অটো ম্যানুফ্যাকচারিং ডিভিশনের ডিভিশনাল ডিরেক্টর শওন্ হাকিম বলেন, “দেশের অটোমোবাইল বাজারে দৃঢ় অবস্থান নিশ্চিৎ করতে এমজি উদ্ভাবনী ও আগামি প্রজন্মের অত্যাধুনিক গাড়ি সরবরাহের সিদ্ধান্ত গ্রহণ করেছে। এই ব্র্যান্ডের গাড়িগুলো রাইডারদের ব্যক্তিত্বের সঙ্গে সঙ্গতি রেখে চাহিদা মেটাতে সক্ষম।”  

উল্লেখ্য, রাজধানীর বীর উত্তম মীর শওকত সড়কে অবস্থিত এমজি-এর ফ্ল্যাগশিপ শোরুমে নতুন এমজি জেডএস মডেলের গাড়িটি পাওয়া যাবে।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি