ঢাকা, রবিবার   ০৮ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৫ ১৪২৬

Ekushey Television Ltd.

যৌন নিপীড়নের অভিযোগে শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন 

গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৩৬ ১৭ নভেম্বর ২০১৯

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সহকারি প্রক্টর ও সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক মো. হুমায়ন কবিরের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ এনে তার শাস্তির দাবীতে মানববন্ধন করেছে নেপালী শিক্ষার্থীরা।

রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের এগ্রিকালচার বিভাগের নেপালী এক ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে এ মানববন্ধন কর্মসূচি পালন করে নেপালী শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে প্রায় ঘন্টাব্যাপী চলা মানববন্ধন চলাকালে আন্দোলনকারীরা ব্যানার ও বিভিন্ন ধরনের প্লাকার্ড বহন করে এবং অভিযুক্ত ওই শিক্ষকের শাস্তির দাবী জানান।

এর আগে গত বুধবার ওই ছাত্রী তার সাথে শিক্ষক মো. হুমায়ুন কবিরের যৌন নিপীড়ন বিষয়ে রেজিস্ট্রার বরাবর লিখিত অভিযোগ পেশ করেন।

এরপরের দিন বৃহস্পতিবার দুপুরে শিক্ষক মো. হুমায়ুন কবির প্রেস কনফারেন্স করে এ ঘটনার প্রতিবাদ জানান। তখন তিনি এ ঘটনার সাথে সাবেক ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন পন্থী কয়েকজন শিক্ষক তার সুনাম নষ্ট করতে ওই ছাত্রীতে দিয়ে তার বিরুদ্ধে যৌন নিপিড়নের অভিযোগ করিয়েছেন বলে দাবী করেন।
  
এ বিষয়ে যৌন নিপীড়ন প্রতিরোধ সেলের প্রধান ও আইন বিভাগের শিক্ষক মানসুরা খানমকে প্রধান করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। তাদেরকে আগামী ৫ কর্ম দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার জন্য বলা হয়েছে।

কেআই/আরকে 
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি