ঢাকা, বুধবার   ২১ অক্টোবর ২০২০, || কার্তিক ৬ ১৪২৭

Ekushey Television Ltd.

রংপুরে সেবা সপ্তাহের নামে বিআরটিএ’র গ্রাহক হয়রানি (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৭ ২৪ সেপ্টেম্বর ২০২০ | আপডেট: ১৫:০৮ ২৪ সেপ্টেম্বর ২০২০

রংপুরে বিআরটিএ’র সেবা সপ্তাহেও গ্রাহকরা পাচ্ছেন না কাঙ্খিত সেবা। ঘুষ বাণিজ্য, দালালের মাধ্যমে টাকা হাতিয়ে নেয়া, কাজ না করে দিনের পর দিন গ্রাহকদের ঘুরানো, কর্মকর্তা-কর্মচারীদের অশোভন আচরণসহ নানা অভিযোগ উঠেছে দপ্তরটির বিরুদ্ধে। তবে অভিযোগ অস্বীকার করেছেন বিআরটিএ’র কর্মকর্তারা। 

গ্রাহকদের অভিযোগ, যানবাহনের ফিটনেস সার্টিফিকেট, ড্রাইভিং লাইসেন্স, মোটরসাইকেল ও গাড়ির রেজিষ্ট্রেশনসহ বিভিন্ন সেবাদানে চলছে ঘুষ বাণিজ্য। মোটরসাইকেলের লার্নার ড্রাইভিং লাইসেন্স ফি ৪শ’ টাকা হলেও গুনতে হচ্ছে ১১শ’ টাকা পর্যন্ত। ড্রাইভিং লাইসেন্সের জন্য দু’মাস ঘুরেও পরীক্ষার তারিখ জানতে পারছেন না।

ভুক্তভোগীরা জানান, ‘অন্তত ২০ বার অফিসে এসেও কোন ফল পাচ্ছি না। ড্রাইভিং লাইসেন্স পেতে যে পরীক্ষা নেয়ার কথা তাও বারবার পিছিয়ে দেয়া হচ্ছে। আর কাগজ পেতে দুই থেকে তিন হাজার টাকা অতিরিক্ত দিতে হচ্ছে।’

কার্যালয়ের ২০ গজ দূরে চতুর্থ শ্রেণি কল্যাণ সমিতি নামের একটি ক্লাব। এখানে দালালরা তৎপর বলে অভিযোগ আছে। অনলাইনে কাজ করে দেয়ার নামে গ্রাহকদের কাছ থেকে তারা বাড়তি টাকা হাতিয়ে নিচ্ছে। তবে ক্লাবটির সহ-সম্পাদক মাসুদ আহমেদ বাড়তি টাকা নেয়ার ব্যাপারে কিছুই জানেন না বলে জানান। 

আর সব অভিযোগ অস্বীকার করে রংপুর বিআরটিএ’র উপ-পরিচালক প্রকৌশলী ফারুখ আলম বলেন, ‘নিয়ম মেনেই কাজ চলছে। গতকালও ১৫১টি রেজিস্ট্রেশন এবং লার্নার লাইসেন্স প্রদান করা হয়েছে।’

রংপুর সিটি করপোরেশনসহ পুরো জেলায় কয়েক হাজার বাস, মিনিবাস, প্রাইভেটকার ও মোটরসাইকেলসহ বিভিন্ন ধরনের অর্ধ লক্ষাধিক যানবাহন রয়েছে।

এআই/এমবি


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি