ঢাকা, শনিবার   ১৯ জুন ২০২১, || আষাঢ় ৪ ১৪২৮

রঞ্জন মল্লিকের বিশেষ অনুষ্ঠান ‘পূজার বাদ্য’ 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৫, ১৬ অক্টোবর ২০১৮

আশ্বিন মাস- শারদীয় দুর্গা পূজার মাস। শরতের শিশির ভেজা সকালে পূজার বাদ্যে ঘুম ভাঙ্গে । ঘুম থেকে উঠে শশব্যস্ত হয়ে ছেলে-বুড়ো, যুবক-যুবতী সকলেই পূজা মন্ডপের দিকে ভো-দৌড়। ঢাকের বাদ্যে পূজারির মনে ঐ সময় কি যেন এক সন্মোহনের সৃষ্টি করে। মায়ের আরাধনায় সবাই যেন মগ্ন।  

শুরু হয়েছে দুর্গা পূজা। পূজাকে উপলক্ষ করে নির্মিত হয়েছে বিশেষ অনুষ্ঠান ‘পূজার বাদ্য’। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন রঞ্জন মল্লিক। 

অতিথি হিসেবে আছেন- সিরাজুল ইসলাম চৌধুরী, সাংবাদিক অজয় দাশগুপ্ত, সাহিত্যিক হরিশংকর জলদাস, নৃত্য শিল্পী পূজা দাশগুপ্ত, কণ্ঠ শিল্পী ভাস্বর বন্দ্যাপাধ্যায় ও রানা দাশগুপ্ত।   

মা দুর্গা ধরাধামে এলে ভক্তরা নানা আয়োজনে মাকে তুষ্ঠ করার চেষ্টা করেন। তাই পূজা নিয়ে মন্ডপে মন্ডপে চলে বিবিধ আয়োজন, উঠে আসে নানা কথা। এ সময় কাব্য গীত ও সংস্কৃতির যেন এক চিরন্তন বন্ধনে আমরা আবদ্ধ হই। সারাদিন রাত পূজার বাদ্যে আমরা একে অপরকে শুভেচ্ছা বিনিময় করি। পূজোর সেই আনন্দ নিয়ে এই সব প্রাজ্ঞজনেরা কথা বলেছেন।  

‘পূজার বাদ্য’ অনুষ্ঠানটি প্রচারিত হবে একুশে টেলিভিশনে বুধবার (১৭ অক্টোবর) রাত ৯.৩০ মিনিটে।

অনুষ্ঠান সম্পর্কে প্রযোজক রঞ্জন মল্লিক বলেন, প্রতি বছরই আমাদের মাঝে পূজা ফিরে আসে। এ সময়টা সবাই খুব আনন্দ উল্লাস করে। তাই পূজা নিয়ে এই ভিন্ন আয়োজন, ভিন্ন ধাঁচের এই অনুষ্ঠানটি নির্ম াণ করি যাতে দর্শক আনন্দের মাঝে আরও একটু বাড়তি আনন্দ পায়।       

কেআই/এসি 

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি