ঢাকা, মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০, || আষাঢ় ৩০ ১৪২৭

Ekushey Television Ltd.

রাজধানীর চার কলেজে ‘সতন্ত্র’ ভর্তি কার্যক্রম স্থগিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৮ ৩ জুন ২০২০

রাজধানীর ৪টি কলেজে একাদশ শ্রেণিতে সতন্ত্র ভর্তি কার্যক্রম স্থগিত করা হয়েছে। এ চারটি শিক্ষা প্রতিষ্ঠানকে নিজস্ব প্রক্রিয়ায় শিক্ষার্থী ভর্তির যে অনুমতি দেওয়া হয়েছিল। করোনা ভাইরাসের মহামারী এবং ‘অন্যান্য সার্বিক বিষয়’ বিবেচনা করে ২০২০-২১ শিক্ষাবর্ষে এই চারটি কলেজে নিজস্ব পদ্ধতিতে শিক্ষার্থী ভর্তির অনুমোদনের বিষয়টি স্থগিতের কথা জানিয়ে বুধবার আদেশ জারি করেছে ঢাকা শিক্ষা বোর্ড।

কলেজগুলো হলো, নটরডেম, হলিক্রস, সেন্ট জোসেফ এবং সেন্ট গ্রেগরি। এক দিন আগেই ঢাকা শিক্ষা বোর্ড এক আদেশে এই চারটি কলেজকে আগামী ২০ জুনের মধ্যে একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি প্রক্রিয়া শেষ করে বোর্ডকে জানাতে বলেছিল। গত কয়েক বছর ধরে মাধ্যমিকের ফলাফলের ভিত্তিতে দেশের সরকারি-বেসরকারি কলেজগুলোর একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে কেন্দ্রীয়ভাবে শিক্ষার্থী ভর্তি করা হয়। তবে এই চারটি প্রতিষ্ঠান ভর্তি পরীক্ষা নিয়েই শিক্ষার্থী ভর্তি করিয়ে আসছিল। সেজন্য তারা আদালতেও গিয়েছিল।

তবে পরিস্থিতি স্বাভাবিক হলে এই চারটি কলেজকে নিজস্ব প্রক্রিয়ায় শিক্ষার্থী ভর্তির অনুমতি দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা শিক্ষা বোর্ডের একজন কর্মকর্তা। তিনি বলেন, ‘কোনো শিক্ষার্থী যাতে আক্রান্ত না হন সে বিষয়টি মাথায় রেখেই আগের অনুমোদন স্থগিত করা হয়েছে।’

এদিকে কেন্দ্রীয়ভাবে একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম কবে থেকে শুরু হবে তা এখনও ঠিক হয়নি। উল্লেখ্য, গত ৩১ মে প্রকাশিত এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলে ৮২ দশমিক ৮৭ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন।

এমএস/এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি