ঢাকা, সোমবার   ১৭ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

রাজবাড়ীতে নদী ভাঙ্গন রোধের দাবিতে মানববন্ধন

রাজবাড়ী প্র‌তি‌নি‌ধি

প্রকাশিত : ১৬:২৩ ৪ অক্টোবর ২০১৯

রাজবাড়ী গোয়াল‌ন্দের দৌলত‌দিয়া ও দেব্রগা‌ম ইউনিয়‌নে পদ্মার ভাঙনে দি‌শেহারা হ‌য়ে প‌ড়ে‌ছে শত শত প‌রিবার ও দ‌ক্ষিণ প‌শ্চিমঞ্চ‌লের প্র‌বেশদ্বার দৌলতদিয়া ঘাট কর্তৃপক্ষ।

শুক্রবার (অক্টোবর) দুপুরে দৌলতদিয়া-খুলনা মহাসড়‌কের দৌলত‌দিয়া ম‌ডেল স্কুলের সাম‌নের সড়‌কে ভাঙ্গন রো‌ধে কা‌জের দাবিতে মানববন্ধন ক‌রেছে স্থানীয় জনপ্র‌তি‌নি‌ধিসহ এলাকাবাসী। 

মানববন্ধনে দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল, দেবগ্রাম ইউপি চেয়ারম্যান হাফিজুল ইসলামসহ দুই ইউপির হাজার হাজার নদী তীরবর্তী ভাঙ্গন কবলিত মানুষ ও শিক্ষার্থীরা এ মানববন্ধ‌নে অংশগ্রহণ করেন।

জানা‌ গে‌ছে, হঠাৎ পদ্মার পা‌নি বৃ‌দ্ধির সাথে তীব্র স্রোতে ঘূ‌র্ণিপাক তৈ‌রি হওয়ায় গত ক‌য়েক‌ দি‌নের অব্যাহত নদী ভাঙ্গ‌নে দৌলতদিয়া ও দেবগ্রা‌ম ইউনিয়‌নে‌র শত শত বসতবাড়ী ভাঙ্গ‌নের কব‌লে পড়ে‌ছে। ভাঙ্গ‌নে দি‌শেহারা হ‌য়ে আতঙ্কে অনেকে তাদের বসতবাড়ী স‌রিয়ে নি‌চ্ছেন।

এছাড়া, ভাঙ্গ‌নের হুম‌কি‌তে থাকা দৌলত‌দিয়া ১ ও ২ নং ফে‌রিঘাট এলাকায় বালুর বস্তা ফেলার কাজ কর‌ছে পা‌নি উন্নয়ন বোর্ড। এদি‌কে তীব্র স্রো‌তে ব্যাহত হ‌চ্ছে ফে‌রি ও লঞ্চ চলাচল।

মানববন্ধ‌নে বক্তরা ব‌লেন, দ্রুত নদী ভাঙ্গন রোধে দৌলত‌দিয়া ও দেবগ্রামে কাজ শুরু কর‌তে হ‌বে। শুধু দৌলত‌দিয়া ঘাট রক্ষা কর‌লে হ‌বে না, ভাঙ্গন ঝু‌ঁকি‌তে থাকা দুই ইউনিয়‌নের শত শত প‌রিবার‌কেও রক্ষা কর‌তে হ‌বে।

আই/
 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি