ঢাকা, সোমবার   ২৫ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

রাজবাড়ীতে বেড়েছে মাস্কের চাহিদা ও পণ্যের দাম

রাজবাড়ী প্রতিনিধি:

প্রকাশিত : ১৯:১৫ ২২ মার্চ ২০২০

করোনা ভাইরাস আতঙ্কে রাজবাড়ীতে বেড়েছে মাস্কের চাহিদা এবং সেই সাথে  প্রভাব পড়েছে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের বাজারে। বেড়েছে সকল পণ্যের দাম। রোববার (২২ মার্চ) সকালে রাজবাড়ী রেলগেট ও বড় বাজারে গিয়ে এমন চিত্র দেখা যায়।

করোনা ভাইরাস আতঙ্কে গত দুই দিনে বাজারে সাধারন জনগণের উপচে পড়া ভির থাকলেও আজ রয়েছে উল্টো চিত্র। বাজারে নাই ক্রেতাদের ভির। তবে ক্রেতাদের অভিযোগ নৃত্য প্রয়োজনীয় সব পন্যের দাম বৃদ্ধি পেয়েছে। আর ব্যবসায়ীরা বলছেন, গত দুই দিনে ঈদের চাঁন রাতের চেয়েও বেশি বেচা কেনা হয়েছে। কিন্তু আজ নাই ক্রেতা। যার প্রয়োজন এক কেজি সে কিনেছে ১০ কেজি এবং যার প্রয়োজন ১ বস্তা সে নিয়েছেন ৫ বস্তা। যার কারণে বাজারে ক্রেতা কমে গেছে। এছাড়া মোকামে দাম বাড়ার কারণে কিছুটা পেঁয়াজ রসুনের দাম বাড়লেও আজ আবার দাম কমেছে। তবে চাউলের দাম প্রকার ভেদে ২৫ কেজির প্রতিবস্তায় ৫০ থেকে ১শ টাকা  এবং কেজি প্রতি বেড়েছে ৩ থেকে ৫ টাকা।

এদিকে বাজার নিয়ন্ত্রণে প্রতিদিনই জেলা প্রশাসন ও ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর বাজার মনিটর ও ভ্রাম্যমান আদালত পরিচালনা করছেন।
অপরদিকে করোনা ভাইরাস প্রতিরোধে সাধারন জনগনের ভির বেড়েছে মাস্কের দোকান গুলোতে। কিন্তু ওষুধের দোকান গুলোতে মাস্ক না মিললেও পাওয়া যাচ্ছে ফুটপাতসহ বিভিন্ন দোকানে এবং ২০ টাকা থেকে শুরু করে ৬০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে মাস্ক। তবে হ্যান্ড স্যানিটিরাইজার পাওয়া যাচ্ছে কোন ওষুধের দোকানে। সেই  সাথে সংকট দেখা দিয়েছে  হ্যান্ড ওয়াসের। ফুটপাতের হকাররা প্রতিদিন গড়ে ১ থেকে দেড়শ করে মাস্ক বিক্রি করছেন। যা আগে ছিল হাতে গোনা কয়েকটা।

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি