ঢাকা, সোমবার   ০১ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

Ekushey Television Ltd.

রাজশাহীতে করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে নার্সসহ ১২

রাজশাহী প্রতিনিধি 

প্রকাশিত : ১৬:২১ ৪ এপ্রিল ২০২০

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে এক নার্সসহ ১২ জন করোনা ভাইরাসে আক্রন্ত সন্দেহে চিকিৎসাধীন রয়েছেন। গত ২০ ঘণ্টায় তাদের হাসপাতালে ভর্তি হয়। 

আজ শনিবার সকালে হাসপাতালে নিয়মিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান চিকিৎসকরা। 

সংবাদ সম্মেলনে জানানো হয়, চিকিৎসাধীনদের মধ্যে ছয়জন পুরুষ ও ছয়জন নারী। তাদের বেশির ভাগেরই বর্তমান অবস্থার উন্নতি হয়েছে। তাদের হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হবে। তবে তিনজন পুরুষ ও একজন নার্সকে পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন মিডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ও করোনা চিকিৎসক সমন্বয় কমিটির আহ্বায়ক আজিজুল হক আজাজ। 

তিনি বলেন, ‘ওই নার্স গত ১০ দিন ধরে জ্বরে ভুগছেন। এছাড়া তার করোনায় আক্রন্ত হওয়ার অন্যান্য উপসর্গগুলোও রয়েছে। তাই তাকে সংক্রামক ব্যাধি হাসপাতালে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।’

গত ১ এপ্রিল রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চালু করা হয়েছে করোনা পরীক্ষার ল্যাব। বৃহস্পতিবার পর্যন্ত রাজশাহী অঞ্চলের আটজনের নমুনা সংগ্রহ করে এ ল্যাবে পাঠানো হয়। তবে পরীক্ষা করা হয়েছে পাঁচজনের। শুক্রবার কোন নমুনা ল্যাবে আসেনি। আজ শনিবার নমুনা আসলে আগের তিনটিসহ পরীক্ষা করা হবে বলে জানান এই চিকিৎসক।

এদিকে, শনিবার জেলা প্রশাসনের অপর সংবাদ সম্মেলনে জানানো হয়, গত মার্চে রাজশাহীতে বিদেশ থেকে এসেছেন দুই হাজার ৯৫৯ জন। এর মধ্যে শুক্রবার পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে নেয়া হয় এক হাজার ৮০ জনকে। বর্তমানে পর্যবেক্ষণে  রয়েছেন ৩১৪ জন। আর ছাড়পত্র দেয়া হয়েছে ৭৬৬ জনকে। গত ২৪ ঘণ্টায় চারজনকে নেয়া হয়েছে। তাদের বাড়ি মোহনপুরে। 

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মো. হামিদুল হক বলেন, ‘রাজশাহীর সব উপজেলা থেকে নমুনা সংগ্রহের কাজ চলছে। কোন রোগী যেন চিকিৎসা বঞ্চিত না হয় এবং সব কর্মহীন মানুষ যেন খেতে পান সেদিকে নজরদারি বাড়ানো হয়েছে। এছাড়াও মানুষকে বাড়িতে রাখতে আইন শৃংখলাবাহিনীর সদস্যরা কাজ করে যাচ্ছেন।’

এআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি