ঢাকা, শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৯ ১৪২৬

Ekushey Television Ltd.

রাজশাহীতে যান চলাচলে শ্রমিকদের বাধা

রাজশাহী প্রতিনিধি 

প্রকাশিত : ১৭:০৮ ২০ নভেম্বর ২০১৯

রাজশাহীতে যানবাহন চলাচলে শ্রমিকরা বাধা দিয়েছে। বুধবার দুপুর ১২টার দিকে রাজশাহীর নওদাপাড়া আমচত্বর মোড়ে পরিবহন শ্রমিকদের একটি অংশ যানবাহন চলাচলে বাধা দেয়। এ সময় উত্তেজনা সৃষ্টি হলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সকাল থেকে রাজশাহীতে বাসসহ ট্রাক ও কাভার্ডভ্যান চলাচল করে। তবে সড়কে এর সংখ্যা ছিল কম। সকালে রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়নের নেতারা শ্রমিকদের রাস্তায় গাড়ি বের করার নির্দেশ দেন। বাস টার্মিনালে গিয়ে জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী বাস চলাচলের ঘোষণা দেন।

তিনি বলেন, কিছু পরিবহণ মালিক যানবাহনের শ্রমিকদের দোহাই দিয়ে সরকারকে বেকায়দায় ফেলে পরিস্থিতি ঘোলাটে করতে চায়। কিন্তু রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়ন তাদের এ সুযোগ দেবে না। রাজশাহী থেকে সকল যানবাহন চলাচল করবে। যারা বাস চালাবে না তাদের বাসের সিরিয়াল বাতিল করা হবে বলেও হুশিয়ারি দেন এই শ্রমিক নেতা।

রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মতিউল ইসলাম টিটো বলেন, এই ধর্মঘটে বা যানবাহন বন্ধে মালিকদের কোনো সমর্থন নেই। অনেক শ্রমিক ভয়ে গাড়ি চালাচ্ছেন না। এটি তাদের বিষয়।

এদিকে, শ্রমিক নেতাদের নির্দেশের পর বেশ কিছু যানবাহন চলাচল শুরু হয়। কিন্তু বেলা ১২টার দিকে শ্রমিকদের একটি অংশ নগরের আমচত্বর এলাকায় অবস্থান নিয়ে যান চলাচলে বাধা দেয়। এ সময় পুলিশ গিয়ে তাদের সড়ক থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করে। পরে শ্রমিকরা সরে দাঁড়ান। তবে পুলিশ চলে যাওয়ার পর তারা আবারও বাস-ট্রাকসহ সকল যান চলাচলে বাধা দেয়। তবে বাধা উপেক্ষা করে রাজশাহী থেকে বিভিন্ন রুটে যানবাহন চলাচল করছে। তবে তার সংখ্যা কম। 

শাহমখদুম থানার ওসি মাসুদ পারভেজ বলেন, শ্রমিকরা যানবাহন চলাচলে বাধা দিয়ে সড়কে বিশৃংখলা সৃষ্টির চেষ্টা করে। খবর পেয়ে পুলিশ গিয়ে তাদের সরিয়ে দেয়। পরে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

আরকে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি