ঢাকা, রবিবার   ২৭ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

রাবি শিক্ষার্থী সানজিদার পড়াশোনার দায়িত্ব নিলেন পৌর মেয়র

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৪৩ ১১ আগস্ট ২০২০

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের দ্বিতীয় বর্ষের গরিব মেধাবি শিক্ষার্থী সানজিদা ঢালীর লেখাপড়ার দায়িত্ব নিলেন বগুড়ার সান্তাহার পৌরসভার মেয়র আলহাজ তোফাজ্জল হোসেন ভুট্টু। 

মঙ্গলবার দুপরে সান্তাহার পৌর এলাকার সাঁতাহার মহল্লায় ওই শিক্ষার্থীর বাড়িতে গিয়ে লেখাপড়া চালিয়ে যেতে সকল ধরনের আর্থিক সহযোগিতার আশ্বাস দেন তিনি। পাশাপাশি সানজিদা যেন অনলাইন ক্লাসে যুক্ত হতে পারে এজন্য ওই ওয়ার্ডের কাউন্সিলর ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম খোকন তাকে একটি ল্যাপটপ দেয়ার প্রতিশ্রুতি দেন।

জানা যায়, পরিবারের একমাত্র উপার্জনকারি ব্যক্তি সানজি দার বাবা ঠান্ডু ঢালী। গত কয়েক মাস আগে বাবার মৃত্যুর পর তার বিশ্ববিদ্যালয়ের পড়ালেখা অনিশ্চিত হয়ে পরে। এমতাবস্থায় সান্তাহার পৌরসভার মেয়র খবর পেয়ে ছুটে যান তার বাড়িতে। তাদের পরিস্থিতি দেখে পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে কথা বলে সানজিদার লেখাপড়ার যাবতীয় দায়িত্ব নিয়ে তাকে দুশ্চিন্তা মুক্ত করেন। 

এসময় উপস্থিত ছিলেন, ৫নং ওর্য়াড কাউন্সিলর আলহাজ মো.সাইফুল ইসলাম খোকন, সাংবাদিক এম আর ইসলাম রতন, তোফায়েল হোসেন লিটন,তরিকুল ইসলাম জেন্টু, বাবু ঢালী প্রমূখ। 

এসময় সানজিদা বলেন, বাবা মারা যাওয়ার পর চোখে অন্ধকার দেখছিলাম। আমার পরিবারের তিন বোন ও একভাই সকলেই শিক্ষার্থী। সংসারে উপার্জন করার মত কেউ নেই। কিভাবে পড়ালেখা করবো এনিয়ে দুশ্চিন্তায় ছিলাম। সেই চিন্তা থেকে আমাকে মুক্ত করলেন মেয়র মহোদয়।
আমি ও আমার পরিবার তার জন্য দেওয়া করি। তিনি যেন এভাবে আরও মানষের সেবা করতে পারেন। সানজিদা আইন পাশের পর বিসিএস দিয়ে বিচারক হওয়ার স্বপ্ন দেখছেন। 

মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু বলেন,অর্থের অভাবে সানজিদার মতো মেধাবি শিক্ষার্থীরা অঙ্কুরে যেন বিনিষ্ট না হয় সেজন্য সমাজের বিত্তশালীদের এগিয়ে আসা উচিৎ। 

উল্লেখ্য,গত ১৭ অক্টোবর সান্তাহার পৌর শহরের ঘোড়াঘাট মহল্লার অটোরিকশার চালক আব্দুল আলিমের মেয়ে সুমাইয়াকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিসহ পড়াশোনার খরচের দায়িত্ব নেন মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু।
কেআই//


 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি