ঢাকা, শনিবার   ২৭ জুলাই ২০২৪

রূপগঞ্জে সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা ও মারধরের প্রতিবাদে মানববন্ধন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৩, ১১ জুন ২০২৪ | আপডেট: ১৬:০৪, ১১ জুন ২০২৪

দৈনিক মানবকন্ঠ পত্রিকার সাংবাদিকের জমি দখল করতে সন্ত্রাসী হামলা চালিয়ে ও মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে। প্রতিপক্ষের লোকজনের হামলার শিকার হয়ে অন্তত ৬ জন আহত হয়েছেন। 

এই ঘটনার প্রতিবাদে সোমবার (১০ জুন) নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেছে ভুক্তভোগি পরিবার ও শতাধিক এলাকাবাসী।

অভিযুক্ত জাকির, আফজাল ও সুখেন বাহিনীর লোকজনদের অনতিবিলম্বে গ্রেফতার ও শাস্তির দাবি করেন তারা।

মানববন্ধনে আহত সুজন ভূইয়া বলেন, "গত বৃহস্পতিবার বিকেলে আমার মামাতো ভাই ও সাংবাদিক রাশেদুল ইসলাম রাশেদের জমি পরিমাপ করার সময় জাকির ও আফজাল তাদের সন্ত্রাসী বাহিনী নিয়ে আমাদের ওপর হামলা করেছে। এতে আমার সাথে থাকা ৫ জন আহত হয়েছেন। আর আমাকে কোপ মেরে আহত করেছে। বিগত কয়েকদিন অসুস্থ অবস্থায় হাসপাতালে ছিলাম। এখন এই ঘটনায় মামলা করতে গেলেও মামলা নিচ্ছেনা। উল্টো হামলাকারীরা আমাদের বিরুদ্ধে মামলা করার চেষ্টা করছে। আমি এর বিচার চাই।" 

জমির মালিক সমুল্য সরকার বলেন, "এই জমির প্রকৃত মালিক আমি ও আমার ভাই অমুল্য সরকার। আমার কাছে থেকে ১৩ শতাংশ জমি রাশেদুল ইসলাম দলিল করে জমি ক্রয় করে নিয়েছে। এখন এই জমি পরিমাপ করতে গেলে তাদের ওপরে হামলা চালানো হয়েছে। আর ওই জমির পাশের জমির বাড়ি ঘরে কে বা কারা আগুন দিয়ে আমার ওপর মিথ্যা মামলা দিয়েছে। আমি এই ঘটনার বিচার চাই। 

ঘটনার প্রত্যক্ষদর্শী ও প্রতিবেশী জোসনা বেগম বলেন, "সন্ত্রাসীরা তাদের নিজেদের বাড়ি-ঘর জ্বালিয়ে মিথ্যা অভিযোগ তুলেছে। তারা মিথ্যা ও বানোয়াট অভিযোগ করেছে।" 

দৈনিক মানবকণ্ঠ পত্রিকার পূর্বাচল ও ঢাকা প্রতিনিধি রাশেদুল ইসলাম রাশেদ বলেন, "আমার ক্রয়কৃত জমি পরিমাপ করতে গেলে সন্ত্রাসীরা আমাদের ওপর হামলা চালিয়েছে। এ সময় একজনকে তারা কুপিয়ে আহত করেছে। এছাড়া আরও ৬ জন আহত হয়েছে। তারা জোর করে আমার জমি দখল করে নিতে চাইছে। এজন্য নানা আগুন দেওয়ার নাটক সাজিয়েছে।" 

তিনি আরও বলেন, "আমার জমিটি নিচু অংশে। অথচ যেই বাড়িতে আগুন লেগেছে সেটি অনেক উঁচু স্থানে। তাছাড়া আগুন দেওয়ার জায়গাটি আমার না, সেখানে আগুন দেওয়ার প্রশ্ন উঠেনা। এই আগুন দেওয়ার ঘটনা যে মিথ্যা নাটক, তার ভিডিও আমার কাছে আছে।" 

এ সময় ফাতেমা, ময়না, রুনা, আতিকুল, এরশাদ, শাহপরান, আল আমিন, বদরুল হক ও লোকমান সহ অর্ধশতাধিক এলাকাবাসী সহ ভুক্তভোগির পরিবারের সদস্যরা মানববন্ধনে অংশগ্রহণ করেছেন।

এমএম//


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি