ঢাকা, রবিবার   ১৯ জানুয়ারি ২০২০, || মাঘ ৬ ১৪২৬

Ekushey Television Ltd.

রোকেয়া দিবসে জয়িতা সম্মাননা পেলেন পাঁচ নারী

ঠাকুরগাঁও প্রতিনিধি 

প্রকাশিত : ১৮:০১ ৯ ডিসেম্বর ২০১৯

নারী জাগরনের অগ্রদূত বেগম রোকেয়া দিবস উপলক্ষে সমাজে নিজ নিজ কার্মক্ষেত্রে বিশেষ অবদান রাখায় সোমবার জেলা পর্যায়ে ঠাকুরগাঁও জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে জয়িতা সম্মাননা  ও পুরস্কার পেয়েছেন পাঁচ নারী।
  
“জয়িতা অন্বেষণে বাংলাদেশ” কর্মসূচির আওতায় পুরস্কারপ্রাপ্তরা হলেন, অর্থনৈতিক সাফল্যের জন্য পীরগঞ্জ উপজেলার দক্ষিণ মাধবপুর গ্রামের বাসিন্দা ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মন্টু হাসদার স্ত্রী সুমী হেমরম, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্যের জন্য শহরের হলপাড়ার বাসিন্দা সাংবাদিক আব্দুল লতিফের স্ত্রী আনজুমান আরা বেবী, সফল জননী রানীশংকৈল উপজেলার ভবানন্দপুর গ্রামের হামিদুল হকের স্ত্রী আঞ্জুমান আরা রহিম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন জীবন শুরুর জন্য বালিয়াডাঙ্গী উপজেলার দুওসুও গ্রামের মৃত আব্দুল করিমের স্ত্রী আনোয়ারা বেগম ও সমাজ উন্নয়নে অসামান্য অবদানের জন্য বালিয়াডাঙ্গী উপজেলার রায়মহল গ্রামের মৃত তসলিম উদ্দিনের প্রতিবন্ধী মেয়ে কবি, সাহিত্যিক জেসমিন আকতার জুঁই। এছাড়া এসময় একই কর্মসূচির আওতায় সদর উপজেলার আরো চার নারীকে জয়িতা সম্মাননা ও পুরস্কার প্রদান করা হয়।
   
এ উপলক্ষে জেলা মহিলা বিষয়ক কার্যালয় চত্বরে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন সবার হাতে সম্মাননার ক্রেস্ট, সনদপত্রসহ পুরস্কার তুলে দেন। 

এ সময় দিবসের তাৎপর্য নিয়ে জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা আওযামী লীগের নেতা নজরুল ইসলাম স্বপন, মহিলা আওযামী লীগের সভানেত্রী দ্রোপদী দেবী আগরওয়ালা, সাধারণ সম্পাদক মনোয়ারা বেগম, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক রোকসানা বানু হাবিব প্রমূখ। 

বক্তারা বেগম রোকেয়ার আদর্শে উজ্জীবিত হয়ে সংস্কারমুক্ত সমাজ প্রতিষ্ঠা ও নারী উন্নয়নে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। এর আগে দিবসটি পালন উপলক্ষে একটি বর্নাঢ্য র‌্যালি নিয়ে শহর প্রদক্ষিণ করা হয়। পরে পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ।
জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর ও স্থানীয় বিভিন্ন বেসরকারী সেবা সংস্থা সমূহ যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে। 

কেআই/আরকে
 

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি