ঢাকা, মঙ্গলবার   ১০ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৬ ১৪২৬

Ekushey Television Ltd.

লবণের দাম বৃদ্ধির গুজব: দোহারে ৩১ জনের দণ্ড

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) সংবাদদাতা

প্রকাশিত : ২১:৫৭ ২০ নভেম্বর ২০১৯

লবণের দাম বৃদ্ধি নিয়ে গুজবকে পূঁজি করে সাধারণ মানুষের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায় ও লবণ মজুদ রাখার অভিযোগে ঢাকার দোহার ও নবাবগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে ৩১ জন ব্যবসায়ীকে বিভিন্ন দণ্ডে দণ্ডিত করেছে ভ্রাম্যমান আদালত। 

মঙ্গলবার বিকাল থেকে বুধবার দুপুর পর্যন্ত দুই উপজেলার বিভিন্ন হাট-বাজারে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত।

দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র জানান, সারাদেশের মত লবণের দাম বৃদ্ধির গুজবের উপর ভিত্তি করে দোহারের কিছু অসাধু ব্যবসায়ী লবণ বিক্রির মাধ্যমে অধিক অর্থ আদায় করছেন এমন গোপন তথ্যের ভিত্তিতে উপজেলা থানা পুলিশের সহযোগিতায় বিভিন্ন এলাকায় হাট বাজারে তিনি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজা আক্তার রিবা আলাদা আলাদা ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এসময় লবণের দাম বেশি রাখার দায়ে ১৭ জন ব্যবসায়ীকে আটক করে মোট ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়।

একই দিন নবাবগঞ্জে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন ভ্রাম্যমান আদালত। বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সালাউদ্দদিন মনজু জানান, মঙ্গলবার বিকেল থেকে বুধবার বেলা ১২টা পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে ১৪ জন ব্যবসায়ীকে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালত ১৩ জনকে অর্থদণ্ড এবং একজনকে  ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

সরকারের ভাবমূর্তি নষ্ট করতে একটি কুচক্রী মহল সর্বদা গুজব ছড়াতে তৎপর রয়েছে। তাই গুজব রোধে প্রশাসন সর্বদা তৎপর রয়েছে। আমরা গুজবরোধে জন সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন চেয়ারম্যান মেম্বারদের নিয়ে কাজ করে যাচ্ছি। মাইকিং করাসহ হাটে বাজরে গিয়ে ব্যবসায়ীদের সচেতন করা হয়েছে। তারপরও যদি এঘটনায় কেউ জড়িত থাকে তাকে কোনো ধরণের ছাড় দেওয়া হবে না। অভিযান অব্যাহত রয়েছে বলে এ উপজেলা কর্মকর্তা জানান।

কেআই/এসি
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি