ঢাকা, মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

লালপুরের ওয়ালিয়া বাজার সিসি ক্যামেরার আওতায়

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১৯:০৩ ৬ জুলাই ২০২০

নাটোরের লালপুর উপজেলার ওয়ালিয়া বাজারে ১০টি সিসি ক্যামেরা স্থাপনের মাধ্যমে ওয়ালিয়া বাজারকে নিরাপত্তার আওতায় আনা হয়েছে। স্থানীয়  ইউপি চেয়ারম্যান আনিসুর রহমানের উদ্দোগে ওয়ালিয়া বাজারকে এই সিসি ক্যামেরার আওতায় আনা হয়। 

ওয়ালিয়া ইউনিয়ন পরিষদের অনুকূলে টিআর বরাদ্দের ১ লাখ টাকা ব্যয়ে বাজারের গুরুত্বপূর্ণ পয়েন্টে ও ওয়ালিয়া পুলিশ ফাঁড়িতে মোট ১০টি সিসি ক্যামেরা দুইটি মনিটর ও একটি আইপিএস স্থাপন করা হয়েছে। বাজারে চুরি, ডাকাতি, ছিনতাইসহ নানা অপরাধ প্রতিরোধকল্পে এই সিসি ক্যামেরা স্থাপন করা হয়। সিসি ক্যামেরার কারণে এ বাজারটি আরও সুরক্ষিত হবে বলে জানিয়েছেন ওয়ালিয়া ইউপির চেয়ারম্যান আনিসুর রহমান। এদিকে ওয়ালিয়া বাজের সিসি ক্যামেরা স্থাপনের মাধ্যমে বাজারের নিরাপত্তা জোরদার করায় চেয়ারম্যানের প্রশংসা করেছেন এলাকাবাসী। 

সোমবার বাজারে সিসি ক্যামেরা স্থাপন শেষে উদ্বোধন কালে ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান বলেন,‘আলোকিত ওয়ালিয়া গড়ার লক্ষে নিরাপত্তার আওতায় আনার জন্য তিনি বাজারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে  প্রথামিকভাবে আজ ১০টি সিসি ক্যামেরা, দুটি মনিটর ও একটি আইপিএস মেশিন বসানো হলো।

ওয়ালিয়া পুলিশ ফাঁড়িতে কন্ট্রোলরুম করে সিসি ক্যামেরার দুইটি মনিটর ও আইপিএস রাখা হয়েছে। দিনের ২৪ ঘণ্টা সিসি ক্যামেরাগুলো চালু থাকবে বলে জানিয়েছেন। তিনি আরও বলেন,‘বিভিন্ন অপরাধ দমন ও অপরাধীদের শনাক্ত করতে এই সিসি ক্যামেরাগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’

লালপুর থানার ওসি সেলিম রেজা জানান, 'চেয়ারম্যানের এমন উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসনীয়। এরপর বাজারে অপরাধমূলক কাজ কমে আসার কথা। এছাড়া কোনো অপরাধমূলক কাজ সংঘটিত হলেও অপরাধীদের শনাক্ত করতে সুবিধা হবে। এতে জনগণের পাশাপাশি পুলিশ প্রশাসনও উপকৃত হবে বলে জানিয়েছেন তিনি।
কেআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি