ঢাকা, মঙ্গলবার   ২৬ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭

Ekushey Television Ltd.

লা লিগায় বার্সাকে রুখে দিল বিলবাও

প্রকাশিত : ১৩:০২ ১১ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ১৫:৩৭ ১১ ফেব্রুয়ারি ২০১৯

স্প্যানিশ লা লিগায় টানা দ্বিতীয় ম্যাচে হোঁচট খেলো বার্সেলোনা। অ্যাথলেতিক বিলবাওয়ের মাঠে গোলের দেখা পায়নি আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা।

রোববার রাতে সান ম্যামেসে ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। এদিন শিরোপা ধরে রাখার চ্যালেঞ্জে নেমে নিজের সেরাটা মেলে ধরতে ব্যর্থ হলেন লিওনেল মেসি।

প্রতিপক্ষের মাঠে খেলতে নেমে পুরো ম্যাচে বার্সেলোনা গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেনের পারফরম্যান্স ছিল দুর্দান্ত। বলতে গেলে তার দুর্দান্ত কিছু সেভেই জাল অক্ষত থাকে বার্সার।        

নিজেদের মাঠে ম্যাচের একাদশ মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগটি পায় বিলবাও। মাঝমাঠে আর্তুরো ভিদাল বল হারালে দ্রুত পাল্টা আক্রমণে গিয়ে ডি-বক্সের বাইরে থেকে ডিফেন্ডার ইউরি বের্চিচের নেওয়া কোনাকুনি শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

এর পর ম্যাচের ১৭তম মিনিটে মার্কেল সুসায়েতার তুমুল গতির শট দারুণ নৈপুণ্যে বাঁ হাত দিয়ে ঠেকিয়ে দেন টের স্টেগেন। ম্যাচের ২৪তম মিনিটে রাউল গার্সিয়া বাইসাইকেল শট নিলেও তা জালের দেখা পায়নি।

ম্যাচের ২৬তম মিনিটে নেলসন সেমেদোকে আটকাতে এগিয়ে যান বিলবাও গোলরক্ষক। সেই সুযোগে আলগা বল পেয়ে প্রায় ৩০ গজ দূর থেকে মেসির নেওয়া শট ক্রসবারের উপরের অংশে লাগে।

বিরতি থেকে ফিরে অধিকাংশ সময় বল দখলে রেখে আক্রমণে উঠতে থাকে বার্সেলোনা। কিন্তু কোনও সুযোগই পাচ্ছিল না তারা। উল্টো ম্যাচের ৮২তম মিনিটে এগিয়ে যাওয়ার সহজ সুযোগ পেয়েছিলেন ইনাকি উইলিয়ামস। তবে অরক্ষিত এই স্প্যানিশ ফরোয়ার্ডের শট দারুণ ক্ষিপ্রতায় রুখে দেন টের স্টেগেন।

গত সপ্তাহে ভালেন্সিয়ার বিপক্ষে ক্যাম্প ন্যুতে প্রথমে দুই গোল খেয়ে বসা বার্সেলোনা। পরে মেসির জোড়া গোলে এক পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছিল দলটি। আর এবার জালের দেখাই পায়নি তারা। চলতি মৌসুমে এই প্রথম ম্যাচে গোলের দেখা পেল না কাতালান ক্লাবটি। সব মিলিয়ে টানা তিন ম্যাচ ড্র করলো মেসিরা।

এ ড্রয়ে লিগে ২৩ ম্যাচে ১৫ জয় ৬ ড্রয়ে শীর্ষে থাকা বার্সার পয়েন্ট ৫১। অন্যদিকে দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদ সমান সংখ্যাক ম্যাচ খেলে ৪৫ পয়েন্ট সংগ্রহ করেছে। ৪৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে অ্যাথলেতিকো মাদ্রিদ। আর ৩৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে সেভিয়া।

সূত্র: লাইভস্কোর ডটকম

একে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি