ঢাকা, মঙ্গলবার   ১০ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৬ ১৪২৬

Ekushey Television Ltd.

শার্শা-বেনাপোলে চার পেঁয়াজ ব্যবসায়ীকে জরিমানা 

বেনাপোল (যশোর) প্রতিনিধি :

প্রকাশিত : ২০:৩৫ ১৫ নভেম্বর ২০১৯

যশোরের শার্শা উপজেলার নাভারণ ও বেনাপোল বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে চার অসাধু পেঁয়াজ ব্যবসায়ীকে ২২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শুক্রবার (১৫ নভেম্বর) শার্শা উপজেলার বেনাপোল ও নাভারন বাজারে অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকারি নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মোঃ খোরশেদ আলম চৌধুরী জানান, ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে দেখা যায়, কিছু অসাধু ব্যবসায়ী এবং সিন্ডিকেট পেঁয়াজের মূল্য অস্বাভাবিক করে সাধারণ মানুষের জীবনকে দুর্বিষহ করে তুলছে। ব্যবসায়ীদের কেউ ১৩০টাকা পাইকারি ক্রয় করে খুচরা ২০০ থেকে ২৩০ টাকা দরে বিক্রি করছে। আবার কেউ ১৫০ থেকে ১৬০ টাকা ক্রয় করে খুচরা ২০০ থেকে ২৩০ টাকা বিক্রি করছে। 

ভোক্তা সাধারন এইসব অসাধু ব্যবসায়ীদের কাছে জিম্মি। অধিকাংশ ব্যবসায়ী ক্রয়কৃত পণ্যের মুল্য তালিকা দেখাতে ব্যর্থ এবং পণ্যের মূল্য প্রদর্শন না করে বেশি মূল্যে পেঁয়াজ বিক্রি করায় নাভারণ বাজারের সাজু ভান্ডার ও মিথিলা ভান্ডার এবং বেনাপোল বাজারের শামছুজ্জামান ও মুজিবর ভান্ডার নামে চার পাইকারি আড়তদারকে ভোক্তা-অধিকার আইনে ২২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
শার্শা উপজেলার বিভিন্ন বাজারের নিত্যদিনের পণ্যের উপর উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

আরকে

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি