ঢাকা, সোমবার   ০১ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

Ekushey Television Ltd.

শিক্ষার্থীদের সহায়তা দিবে জবি নীলদলের একাংশ

জবি প্রতিনিধি   

প্রকাশিত : ১৯:০৪ ৯ এপ্রিল ২০২০

করোনার সংক্রমনে বিশ্বে চলমান সংকটময় পরিস্থিতিতে বাংলাদেশেও চলছে লকডাউন ৷ ফলে বিপদে পড়েছে দরিদ্র শিক্ষার্থীরা।  যারা টিউশনি এবং বিভিন্ন প্রতিষ্ঠানে পার্টটাইম চাকুরি করে নিজেদের পড়াশুনা ও পরিবারের খরচ চালাতো। এই পরিস্থিতিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত দরিদ্র শিক্ষার্থীদের আর্থিক সহায়তা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীল দলের একাংশ।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের চেয়ারম্যানদের কাছে দরিদ্র শিক্ষার্থীদের তালিকা ছেয়ে একটি চিঠি প্রেরণ করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীলদলের একাংশের সাধারণ সম্পাদক ড. সিদ্ধার্থ ভৌমিক।

চিঠিতে বলা হয়, আজ বিশ্বের সকল দেশের মতো আমাদের দেশও  করোনা ভাইরাসের সংক্রমণ থেকে মুক্ত নয়। জরুরী প্রয়োজনে দেশে লক-ডাউন চলছে। ফলশ্রুতিতে আমাদের বিশ্ববিদ্যালয়ের অনেক দরিদ্র শিক্ষার্থী ও তাদের পরিবার অসহায় অবস্থায় দিন যাপন করছে। উদ্ভূত পরিস্থিতিতে আমরা (জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীলদল) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নিকট থেকে প্রাপ্ত কিছু অর্থ দরিদ্র শিক্ষার্থীর মধ্যে বিতরণ করতে চাই।

এছাড়াও চিঠিতে সকল বিভাগের চেয়ারম্যানদের বিশ্ববিদ্যালয়ের দরিদ্র শিক্ষার্থীদের সহায়তা করার জন্য প্রত্যেক বিভাগ থেকে ৩ জন অসহায় শিক্ষার্থীদের তথ্য (শিক্ষার্থীর নাম, বিভাগ, সেশন, আইডি, মোবাইল নম্বর) আগামী ১০ এপ্রিলের মধ্যে জানাতে বলা হয়।

এ বিষয়ে জবি নীলদল একাংশের সাধারণ সম্পাদক ড. সিদ্ধার্থ ভৌমিক বলেন, আমি সকল বিভাগের চেয়ারম্যান দের বিজ্ঞপ্তিটা মেইল করেছি, তাদের পাঠানো তালিকা অনুযায়ী শিক্ষার্থীদেরকে আমরা এক হাজার টাকা করে দিব। এবং আশা করি এই সংকট কালীন সময়ে সকল শিক্ষকবৃন্দ মিলে শিক্ষার্থীদের পাশে থাকবেন।

আরকে//
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি