ঢাকা, ২০১৯-০৫-২৭ ১৭:৩৬:২১, সোমবার

Ekushey Television Ltd.

শিরোপার খুব কাছে বার্সা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩২ পিএম, ২৪ এপ্রিল ২০১৯ বুধবার

লা লিগায় আলভেসের মাঠে জালের দেখা পেয়েছেন কার্লস আলেনা ও লুইস সুয়ারেজ। এতে শিরোপার দিকে আরও এক পা দিয়ে রাখলো বার্সেলোনা। শিরোপা থেকে আর মাত্র ৩ পয়েন্ট দূরে আছে তারা।

মঙ্গলবার প্রতিপক্ষের মাঠ থেকে ২-০ গোলের জয় পেয়েছে এরনেস্তো ভালভেরদের শিষ্যরা। লিগের প্রথম পর্বে গেলো আগস্টে নিজেদের মাঠে আলভেসকে ৩-০ গোলে হারায় কাতালান ক্লাবটি।

প্রতিপক্ষের মাঠে একচেটিয়া প্রাধান্য বিস্তার করলেও প্রথমার্ধে জালের দেখা পায়নি বার্সেলোনা। অবশ্য ম্যাচের ষষ্ঠ মিনিটেই এগিয়ে যাওয়ার বড় সুযোগ ছিল অতিথিদের। কিন্তু ফিলিপে কুতিনহোর নেওয়া শট এক ডিফেন্ডারের পায়ে বাধা পেয়ে ফিরলে সুযোগ হারায় তারা।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৪তম মিনিটে অপেক্ষার অবসান হয় বার্সার। ডান দিক থেকে সার্জিও রবের্তোর পাস বুদ্ধি করে ছেড়ে দিয়েছিলেন লুইস সুয়ারেজ। খুব কাছে থেকে ডান পায়ের শটে সেটা জালে জড়িয়ে দেন ২১ বছর বয়সী স্প্যানিশ মিডফিল্ডার কার্লস আলেনা।

এর ৬ মিনিট পর সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন সুয়ারেজ। ডি-বক্সে বল আলাভেস ডিফেন্ডার তমাস পিনার হাতে লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। এতে লিগে ২১ গোল নিয়ে গোলদাতার তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন তিনি। সেখানে আগেই ছিলো করিম বেনজেমা।

ম্যাচের বাকি সময় একাধিক সুযোগ হাতছাড়া করে বার্সা। ফলে ব্যবধান আর বাড়েনি। শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

এ জয়ে ৩৪ ম্যাচে ২৪ জয় ও আট ড্রয়ে ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। শেষ চার ম্যাচে আর মাত্র ৩ পয়েন্ট পেলেই চ্যাম্পিয়ন হয়ে যাবে তারা। ১২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা অ্যাতলেতিকো মাদ্রিদ। আর ৬৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ।

সূত্র: লাইভস্কোর ডটকম

একে//

ফটো গ্যালারি



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি