ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর, ২০১৮ ৩:৫৩:২৪

Ekushey Television Ltd.

শিশুনাট্য কর্মশালা এবং শিশু চলচ্চিত্র উৎসব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৬:২৪ পিএম, ২০ সেপ্টেম্বর ২০১৮ বৃহস্পতিবার

বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় ‘পিপল্স ফিল্ম সোসাইটি’ আয়োজন করছে দুই দিনব্যাপী ‘শিশু চলচ্চিত্র উৎসব ২০১৮’। ২১-২২ সেপ্টেম্বর বাংলাদেশ শিল্পকলা একাডেমির ডিজিটাল কালচারাল আর্কাইভে অনুষ্ঠি হবে এই অনুষ্ঠান। এই উৎসবে থাকছে চলচ্চিত্র নির্মাণ কর্মশালা, সিনেমা নির্মাণের গল্প এবং চলচ্চিত্র প্রদর্শনী।

কর্মশালা অনুষ্ঠিত হবে প্রতিদিন সকাল ১০টা থেকে। কর্মশালার প্রশিক্ষক হিসেবে থাকবেন মো. আবিদ মল্লিক ও হায়দার রিজভী। নিজেদের সিনেমা নির্মাণের গল্প বলার জন্য উপস্থিত থাকবেন বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম এবং শামীম আখতার। প্রতিদিন ৩টা থেকে প্রদর্শিত হবে শিশুতোষ ও শিশু নির্মাতাদের নির্বাচিত চলচ্চিত্র। বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান, উপস্থিত থাকবেন ‘পিপলস ফিল্ম সোসাইটি’র প্রধান উপদেষ্টা, বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

২১ তারিখে প্রদর্শিত হবে সৈয়দা আবয়ার জ্বোহা দ্রাহার ‘দ্যা রেজাল্ট’, মো. শরীফুল ইসলাম শামীমের ‘কিশোরীর হাত’, রাজু আহমেদ রানক ও দেওয়ান সানজিদুল আরাফাতের ‘বাঁশের খেলনা’, তারেক আজিজ নিশকের ‘সমান্তরাল যাত্রা’, সুমনা সিদ্দিকী’র ‘মাধো’ এবং মোরশেদুল ইসলামের ‘আঁখি ও তার বন্ধুরা’।

২২ সেপ্টেম্বর, বিকাল ৩টা থেকে প্রদর্শিত হবে শরীফুল ইসলাম শামীমের ‘ছোট বন্ধু’, নিশাত তাসনীম ঐশীর ‘তোমার জন্য’, নহিদা হাসানাত ও সিফাতুল ইহসান অপূর্বর ‘বাক্সবন্দি’, মো. মাসুদের ‘কাগজের নৌকা’, রহমান লেলিনের ‘মন ফড়িং’, মো. আবিদ মল্লিকের ‘এ লিটল রেড কার’, লুসি তৃপ্তি গোমেজের ‘ডাকঘর’ এবং প্রয়াত চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদের ‘মাটির ময়না’।

উল্লেখ্য, ১২-১৫ বছর বয়সী শিশুরা কর্মশালায় অংশগ্রহণের সুযোগ পাবে। অংশগ্রহণে ইচ্ছুক শিশু বা তার অভিভাবকগণকে ০১৬৮৩৯৫৮৯৯৬ নম্বরে ফোন করে অথবা ইমেইলের মাধ্যমে pfspta@gmail.com যোগাযোগ করতে হবে। চলচ্চিত্র প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত।

এছাড়াও বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় এবং পিপলস থিয়েটার এসোসিয়েশন এর ব্যবস্থাপনায় ২১ ও ২২ সেপ্টেম্বর ২০১৮ প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১.৩০টা পর্যন্ত একাডেমির জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হল, সেমিনার কক্ষ এবং ১ ও ২ নং মহড়া কক্ষে শিশুনাট্য কর্মশালার আয়োজন করা হয়েছে। কর্মশালায় মূখ্য প্রশিক্ষক হিসেবে থাকবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক শিশুবন্ধু লিয়াকত আলী লাকী।

এসএইচ/

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি