ঢাকা, বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০১৯ ৪:০৮:৫৮

Ekushey Television Ltd.

শুভ জন্মদিন আলিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১২ এএম, ১৫ মার্চ ২০১৯ শুক্রবার

১৫ মার্চ- ২০১২ সালে করণ জোহরের হাত ধরে বলিউডে প্রবেশ করেন তারকা পরিবারের কন্যা আলিয়া ভাট। ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ থেকে যাত্রা শুরু তার। মিষ্টি হাসি, দুষ্টু চাহনিতে তরুণ প্রজন্মকে কাবু করা বলিউড অভিনেত্রী আলিয়ার আজ ২৪ তম জন্মদিন।

আলিয়ার এই বছরের জন্মদিন নিশ্চয়ই খুবই স্পেশাল। কারণ বছরের প্রথম কমার্শিয়াল ছবি ‘বাদ্রীনাথ কি দুলহানিয়া’দারুণ ব্যবসা করছে বক্স অফিসে। ইতোমধ্যেই ৬০ কোটির ব্যবসা করে ফেলেছে ছবিটি। এছাড়াও এই বছর ‘উড়তা পাঞ্জাব` ছবির জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার জমা করছেন নিজের বাড়িতে।

১৯৯৩ সালের ১৫ মার্চ চিত্রনির্মাতা মহেশ ভাট এবং নায়িকা সনি রাজদানের ঘরে জন্ম নেন এ নায়িকা। বলিউডে টিকে থাকার ব্যাপারে প্রথমে সবাই একটু সন্দিহান হলেও আলিয়াকে মোটেই বেগ পেতে হয়নি। পারিবারিক ব্যাকগ্রাউন্ডের পাশাপাশি অভিনয়ে সবার মন কেড়ে নেন তিনি। ইমতিয়াজ আলীর ‘হাইওয়ে’ ছবিতে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে সবাইকে তাক লাগিয়ে দেন আলিয়া। এরপর `টু-স্টেটস` ছবিটিও ভাল সাড়া ফেলে। অল্পদিনেই বলিউডে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হন আলিয়া। বিভিন্ন অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ক্যামেরার লেন্স ঘুরতে থাকে আলিয়াকে কেন্দ্র করে। আর করণ জোহরের সব মাতামাতিও যেন এ মহেশকন্যাকে কেন্দ্র করেই।

স্টুডেন্ট অব দ্য ইয়ার সিনেমার মধ্য দিয়ে নায়িকা হিসেবে বলিউডে পা রাখলেও আলিয়া ভাটের পর্দায় অভিষেক কিন্তু ১৯৯৯ সালে। অক্ষয় কুমার ও প্রীতি জিনতা অভিনীত ‘সংঘর্ষ’ চলচ্চিত্রে ছোট একটি চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। অভিনয় ছাড়াও দুটি চলচ্চিত্রে গান গেয়েছেন আলিয়া। এর মধ্যে ‘হামটি শর্মা কি দুলহানিয়া’র প্রোমোশনে ব্যবহৃত ‘সামজাওয়া’ গানটির আনপ্লাগড ভার্সনটি বেশ জনপ্রিয় হয়।

একের পর এক ছবিতে তিনি আলিয়া ভাট থেকে চরিত্র হয়ে উঠেছেন। ‘ডিয়ার জিন্দেগি’-তে কায়রা ও জাহাঙ্গীর খানের কেমিস্ট্রিতে শাহরুখের সঙ্গে আলিয়ার অবদান কম নয়। এতখানিই অবদান যে, শাহরুখ পর্যন্ত স্বীকার করেন, সেরা অভিনেত্রী আলিয়া!

এদিকে আলিয়ার জন্মদিনে তার প্রেমিক সিদ্ধার্থ মালহোত্রা বিশেষ কিছু করবেন না, তাও কী হয়! মুক্তির সপ্তাহেই বক্স-অফিসে ভাল ব্যবসা করেছে আলিয়া-বরুণের ‘বাদ্রিনাথ কি দুলহানিয়া।’ ছবির প্রচারে প্রায় সারাদিনই ব্যস্ত মহেশ ভাট কন্যা। তাই গার্লফ্রেন্ডকে সারপ্রাইজ দেওয়ার জন্য রাতের সময়টাই বেছে নিয়েছিলেন সিদ্ধার্থ। মঙ্গলবার মধ্যরাতে সবার আগে আলিয়ার বাড়ি পৌঁছে গিয়েছিলেন প্রেমিকাকে সর্বপ্রথম জন্মদিনের শুভেচ্ছা জানাতে। সিদ্ধার্থের এমন সারপ্রাইজে আলিয়াও দারুণ খুশি।

আলিয়ার জন্মদিনে দেখে নিতে পারেন তার দুটি জনপ্রিয় সিনেমা-



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি