ঢাকা, সোমবার   ২৫ জানুয়ারি ২০২১, || মাঘ ১১ ১৪২৭

শৃঙ্খলা ভঙ্গের দায়ে নলছিটির ৩ নেতাকে বহিস্কার

আজমীর হোসেন তালুকদার, ঝালকাঠি: 

প্রকাশিত : ১৮:০৯, ২ ডিসেম্বর ২০২০

তিন লাখ টাকা চাঁদাবাজির অভিযোগে ঝালকাঠির নলছিটি পৌর ছাত্রলীগের সভাপতিসহ শীর্ষ ৩ নেতার বিরুদ্ধে থানায় মামলা দায়েরের জেরে সংগঠন থেকে বহিস্কার করেছেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি-সম্পাদক। ৩০নভেম্বর কেন্দ্রীয় সভাপতি আলনাহিয়ান খান জয় ও সাধারন সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তি গত মঙ্গলবার ঝালকাঠিতে এসে পৌঁছানোর পর এ তথ্য জানা গেছে। 

কেন্দ্রীয় কমিটির সভাপতি-সম্পাদক স্বাক্ষরিত প্রেসবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরী সভার সিদ্ধান্ত মোতাবেক সংগঠনের নীতি আদার্শ পরিপন্থি কার্যকলাপে জড়িত থাকায় ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে নলছিটি পৌর ছাত্রলীগের সভাপতি কাওসার হোসেন সালমান, যুগ্মসাধারন সম্পাদক রইসুল ইসলাম রবিন ও সংগঠনিক সম্পাদক রিসাদুল ইসলাম তানভিরকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিস্কার করা হলো।

জানাগেছে,গত ১৭ নভেম্বর প্যালেস্টাইন টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের প্রভাষক মো. মামুন কবির নলছিটি পৌর ছাত্রলীগের সভাপতি মো. কাওসার সরদার ও তার সঙ্গীদের বিরুদ্ধে আপত্তিকর ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে ৩ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ এনে একটি মামলা দায়ের করেন। 

মামলার এজাহারে পৌর ছাত্রলীগের সভাপতি মো. কাওসার সরদার (সালমান), যুগ্ম সম্পাদক রাইসুল রবিন (রবিন প্যাদা), সাংগঠনিক সম্পাদক তানভীর হোসেন ও ছাত্রলীগ নেতা শুভ দাস কে আসামি করা হয়। মামলা দায়েরের পর রাতেই পুলিশ অভিযান চালিয়ে মামলার ২নং আসামি শহরের কলবাড়ি এলাকায় শুভ দাসকে গ্রেফতার করে। 

তবে মামলা দায়েরের পর ছাত্রলীগ নেতৃবৃন্ধ ও তাদের কতিপয় স্বজনরা জানায়, প্যালেস্টাইন টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের প্রভাষক মো. মামুন কবির একজন সমকামী হিসাবে আগে থেকেই আলোচিত ও সমালোচিত। তাদের দাবী, ছাত্রলীগ নেতৃবৃন্ধ জনৈক এক কিশোরের সাথে সমকামে জড়িত হওয়ার বিষয় ভূক্তভুগী পরিবারের সদস্যরা অভিযোগ করা উক্ত মামুন কবিরের কাছে জানতে চাওয়ায় সে  তাদের বিরুদ্ধে মিথ্যা-বানোয়াট ও ভিত্তিহীন চাদা দাবীর মামলা করেছে।

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি