ঢাকা, রবিবার   ২৯ নভেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৬ ১৪২৭

Ekushey Television Ltd.

শেরে বাংলার আদর্শের প্রতি শ্রদ্ধা জানাতে হবে: শ ম রেজাউল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৩ ২৬ অক্টোবর ২০২০

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, রাজনীতিকে আরো পরিশীলিত, পরিমার্জিত ও সৃজনশীল করা দরকার। তিনি বলেন, রাজনীতিকে আরো পরিশীলিত ও পরিমার্জিত করা না গেলে দেশের ভবিষ্যৎ ভাল হওয়ার কোন সুযোগ থাকবে না।

মন্ত্রী বলেন, রাজনীতিতে শ্রেষ্ঠ নীতি-নৈতিকতা, সততা ও মূল্যবোধ ধারণের মাধ্যমে শেরে বাংলা এ কে ফজলুল হকের আদর্শের প্রতি শ্রদ্ধা জানাতে হবে।

শ ম রেজাউল করিম আজ সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় অবস্থিত তিন নেতার মাজার প্রাঙ্গণে শেরে বাংলা এ কে ফজলুল হকের ১৪৭তম জন্মবার্ষিকী উপলক্ষে বরিশাল বিভাগ সমিতির উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

বরিশাল বিভাগ সমিতির সভাপতি ইতিহাসবিদ সিরাজ উদদীন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পিরোজপুর জেলা সমিতির সভাপতি মো. শামসুল হক, বাংলাদেশ কৃষি ব্যাংকের চেয়ারম্যান মো. ইসমাইল, শেরে বাংলার দৌহিত্র এ কে ফাইয়াজুল হক রাজু ও বরিশাল বিভাগ সমিতির সাধারণ সম্পাদক এম এ জলিল।

শ ম রেজাউল করিম বলেন, একটি সমাজে যখন সৎ ও ভাল মানুষের সম্মান কমে যায়, তখন সমাজ ব্যবস্থা ও সভ্যতা নষ্ট হয়ে যায়। তিনি বলেন, সকলের জন্য সমন্বিত চিন্তা করার জায়গা শেরে বাংলা এ কে ফজলুল হক ধারণ, লালন-পালন, চর্চা ও বিশ্বাস করতেন। তাঁর ঐতিহাসিক সিদ্ধান্তে ঋণ সালিশি বোর্ড কৃষক সমাজকে মুক্ত করে দিয়েছিল।

মন্ত্রী বলেন, শেরে বাংলা কৃষকের বেদনা, চাওয়া-পাওয়া ও সমস্যা বুঝতেন। এ ভূখন্ডের মানুষের মৌলিক পরিবর্তন আনতে চেয়েছিলেন তিনি। আর সেই পরিবর্তন আনার লড়াইয়ের রাজনীতি তখন তত সহজ ছিল না।

শ ম রেজাউল বলেন, আমরা অনেকেই নিজের ভাগ্য পরিবর্তনের লক্ষ্য নিয়ে রাজনীতিতে আসি। এই জায়গা থেকে বেরিয়ে আসতে হবে। যারা তথাকথিত রাজনীতি করতে চায়, যারা শুধু ক্ষমতাকেই রাজনীতি মনে করে তাদেরকে পরিহার করতে হবে। তিনি আরো বলেন, যাদের অনেক বিত্ত-বৈভব আছে, তাদের চেয়ে যাদের দেশপ্রেমের মন আছে তাদেরকে আজ বড় প্রয়োজন। সকলে মিলে ন্যায়, সততা ও আদর্শের রাজনীতিকে ধারণ করতে হবে।

এর আগে মন্ত্রী শেরে বাংলা এ কে ফজলুল হকের মাজারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি