ঢাকা, মঙ্গলবার   ২৬ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

শ্রেণিভিত্তিক পাঠদান চলবে বিটিভিতে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৪ ২৮ মার্চ ২০২০

শিক্ষা মন্ত্রণালয়ের লোগো

শিক্ষা মন্ত্রণালয়ের লোগো

বিশ্বব্যাপী নোবেল করোনা ভাইরাস মহামারী আকার ধারণ করায় পুরো বিশ্ব আজ প্রায় অচল। অন্যান্য দেশের মতো বাংলাদেশেও হানা দিয়েছে ভয়াবহ এ ভাইরাস। যাতে বন্ধ রয়েছে সকল শিক্ষা প্রতিষ্ঠান। তবে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে বিকল্প উদ্যোগ নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। 

শনিবার (২৮ মার্চ) মন্ত্রণালয়ের প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাণঘাতী করোনায় প্রাথমিক থেকে শুরু করে দেশের সকল পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান আগামী ৯ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। এতে শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম যাতে ব্যাহত না হয় সেজন্যে ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের জন্য দক্ষ শ্রেণি শিক্ষকদের ক্লাসসমূহ ভিডিও ধারণ করে সংসদ বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) মাধ্যমে সম্প্রচারের ব্যবস্থা করেছে শিক্ষা মন্ত্রণালয়। যার ফলে শিক্ষার্থীরা বাসায় বসেই টিভির মাধ্যমে ক্লাসে অংশগ্রহণ করতে পারবে। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শ্রেণী শিক্ষক ক্লাস শেষে পাঠদানকৃত বিষয়ের উপরে বাড়ির কাজ প্রদান করবেন। প্রত্যেকটি বিষয়ের জন্য শিক্ষার্থীরা আলাদা খাতায় তারিখ অনুযায়ী বাড়ির কাজ সম্পন্ন করবে এবং স্কুল খোলার পর সংশ্লিষ্ট শিক্ষকের কাছে জমা দিবে। বাড়ির কাজের উপর প্রাপ্ত নম্বর ধারাবাহিক মূল্যায়নের অংশ হিসেবে বিবেচিত হবে।নিম্মে ক্লাসের সময়সূচি সংযুক্ত করা হলো-

২৯ মার্চ (রোববার) থেকে শুরু হবে এ পাঠদান কার্যক্রম। প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ পাঠদান কার্যক্রম চলবে। পরে দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সেই ক্লাবসমূহ আবার পুনঃপ্রচার করা হবে। 

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি