ঢাকা, রবিবার   ২৫ আগস্ট ২০১৯, || ভাদ্র ১১ ১৪২৬

Ekushey Television Ltd.

সক্রিয় জালটাকা ব্যবসায়ী চক্র (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৬ ২০ জুলাই ২০১৯ | আপডেট: ১৫:৩১ ২০ জুলাই ২০১৯

কোরবানীর ঈদ আসন্ন। বাজারের সক্রিয় হয়েছে জালটাকা ব্যকসায়ী চক্র। তৈরি হচ্ছে লাখ লাখ টাকার জাল নোট। প্রতিরোধে মাঠে নেমেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও। তারা বলছেন, বাংলাদেশ বাংকের উচিত বিভিন্ন সংস্থার সঙ্গে সমন্বয় করে জালটাকা প্রতিরোধে পদক্ষেপ নেয়া। আর, বাংলাদেশ ব্যাংক বলছে, জালটাকা প্রতিরোধ আইন সংশোধনের উদ্যোগ নেয়া হয়েছে।

প্রতি বছর কোরবানি ঈদের সময় সক্রিয় হয়ে উঠে জালটাকা চক্র। সারা দেশেই সরবরাহ বাড়ে। রাজধানীর গরুর হাটসহ বিভিন্ন শপিংমলে জালটাকা সরবরাহ বেড়ে য়ায়।

এই চক্র লাখ লাখ জাল নোট তৈরি করে বাজারের ছড়িয়ে দেয়। এবছর  এ অপতৎপরতা রোধে  একটু আগেই মাঠে নেমেছে আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যরা। ইতোমধ্যেই রাজধানীর বিভিন্ন স্থান থেকে জাল নোট তৈরি সরঞ্জামসহ কয়েকটি চক্রকে আটক করেছে গোয়েন্দা পুলিশ।

পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, জালনোট তৈরি চক্রের গভীরে যাওয়ার চেষ্টা চলছে। কোরবানীর ঈদে জাল নোট যাতে  না ছড়ায়, সেই চেষ্টা চলছে বল্ওে জানান তারা।

দেশের ব্যাংক ব্যবস্থায় জালনোট শনাক্ত করারা আধুনিক মেশিন সরবরাহ করা হয় প্রতিবছর।  এমটাই জানালেন বাংলাদেশ ব্যাংকের এই কর্মকর্তা।

গরুর হাটগুলোতে বানিজ্যিক ব্যাংকের বুথের সঙ্গে বাংলাদেশ ব্যাংক যোগাযোগ রক্ষা করে বলেও জানান কেন্দ্রীয় ব্যাঙকের এই কর্মকর্তা।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি