ঢাকা, রবিবার   ১৫ ডিসেম্বর ২০১৯, || পৌষ ১ ১৪২৬

Ekushey Television Ltd.

সন্দ্বীপের সীমানা নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে মতবিনিময়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪১ ২০ নভেম্বর ২০১৯ | আপডেট: ২২:৪৮ ২০ নভেম্বর ২০১৯

১৯১৩ থেকে ১৯১৬ সালে প্রস্তুতকৃত সি.এস ম্যাপ অনুযায়ী সন্দ্বীপ সীমানা নির্ধারণ করে বুঝিয়ে দেয়ার দাবিতে এবং আন্ত:জেলা সীমানা নির্ধারণ না করেই চট্টগ্রাম জেলা'র সন্দ্বীপ উপজেলা'র সাবেক ন্যায়ামস্তি ইউনিয়ন বর্তমান ভাসানচরকে নোয়াখালী জেলা'র অধীন থানা ঘোষনার প্রতিবাদে সন্দ্বীপ উপজেলা নির্বাহী অফিসারের সঙ্গে মতবিনিময় ও বিভিন্ন জায়গায় গণসংযোগসহ পথসভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২০ নভেম্বর) উপজেলা ভবনে এই মতবিনিময়  সভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন, সন্দ্বীপ ডেভেলপম্যান্ট ফেরাম ঢাকার সভাপতি, সাবেক ডাকসু নেতা নুরুল আকতার, সাবেক দায়রা জজ মো. সুফিয়ান, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক পরিচালক শামসুল আলম খান, মুক্তিযোদ্ধা মাইনুর রহমান, শ্রমিকনেতা রফিকুল ইসলাম রাজা, মুক্তিযোদ্ধা ছিদ্দিকুর রহমান, মুক্তিযোদ্ধা শাহজাহান, সন্দ্বীপ নাগরিক সমাজের সমন্বয়ক আব্দুল কাদের মানিক, সন্দ্বীপ প্রেসক্লাবের সহ-সভাপতি সুফিয়ান মানিক, সাংগঠনিক সম্পাদক বাদল রায় স্বাধীন, সন্দ্বীপ অধিকার আন্দোলনের আহ্বায়ক হাসানুজ্জামান সন্দ্বীপি, সদস্য-সচিব অপু ইব্রাহিম, ব্যবসায়ী আসিফ আক্তার ও মঞ্জুর মাওলা, নিউ ফ্রেন্ডস ইউনিটির যুগ্ন সম্পাদক আব্দুর রহিম রাহীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, আগামী ২২ ও ২৩ নভেম্বর পুরো সন্দ্বীপসহ, ঢাকা-চট্টগ্রামের বিভিন্ন জায়গায় পথসভাসহ অধিকার আদায় না হলে জন সমাবেশ, বিক্ষোভ মিছিল ও গণ-অনশনের মতো কঠোর আন্দোলনের ডাক দেবেন বলে পথ সভায় ঘোষণা দেন। মতবিনিময় শেষে সন্দ্বীপের গুরুত্বপূর্ণ স্থানে গণসংযোগ ও পথসভা অনুষ্ঠিত হয়।

কেআই/এসি
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি