ঢাকা, সোমবার   ০১ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

Ekushey Television Ltd.

সন্দ্বীপে দুস্থ ও অসহায় পরিবারে ত্রাণ দিলেন ড. সালেহা কাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২০ ৩ এপ্রিল ২০২০ | আপডেট: ২১:২৪ ৩ এপ্রিল ২০২০

করোনা ভাইরাসের প্রভাবে স্থবির হয়ে পড়েছে জনজীবন। এতে কর্মহীন হয়ে পড়েছে সন্দ্বীপের দুস্থ ও অসহায় মানুষ। এই সংকটে মানুষের কল্যাণে এগিয়ে এসেছেন সন্দ্বীপের কৃতিসন্তান বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজসেবক সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশনের উপদেষ্টা ড. সালেহা কাদের। 

সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশনের উদ্যোগে কর্মীদের সার্বিক তত্ত্বাবধায়নে শুক্রবার সকাল দশটায় মগধরা ইউনিয়নের ১নং ওয়ার্ড'র সংগঠনের কার্যালয় সংলগ্ন কাজী মোহাম্মদ সাঈদ এর বাড়িতে ও বেড়িবাঁধে দুস্থ পরিবারের মাঝে  এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। 

 

খাদ্য সামগ্রী হিসেবে প্রত্যেক পরিবারের জন্য ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ১ লিটার তেল, ১ কেজি মসুর ডাল, ১ কেজি পেঁয়াজ, ১ প্যাকেট লবণ ও ১টি করে সাবান বিতরণ করা হয়। স্বাস্থ্য ঝুঁকির কথা বিবেচনা করে তিন ফুট দূরত্ব রেখে বৃত্ত অংকন করে দেয়া হয়। এছাড়া স্বাস্থ্যবিধি মেনে চলতে সকলের প্রতি সংগঠনের পক্ষ থেকে আহবান জানানো হয়।

ড. সালেহা কাদের একুশে টেলিভিশনকে বলেন, সারাদেশের মানুষ আজ করোনা ভাইরাস আতঙ্কে গৃহবন্দী। এই কঠিন পরিস্থিতি মোকাবিলা করতে সরকার আন্তরিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। এজন্য প্রথমেই মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান তিনি। সেইসঙ্গে জানান, তিনি তৃণমূলের মানুষকে সবসময় সহযোগিতা করে যাচ্ছেন।

তিনি আরও বলেন, সরকারের পাশাপাশি আমরা সবাই যদি এগিয়ে আসি তাহলে সন্দ্বীপের মানুষ না খেয়ে থাকবে না। প্রয়োজনে খাবার ভাগ করে খাব, তবুও মানুষকে সহযোগিতা করা থেকে পিছপা হব না। তাই আমি মনে করি আমাদের সংগঠন একটি ভালো উদ্যোগ নিয়েছে, যার মাধ্যমে মানুষের দুঃখ লাঘব করার সুযোগ পাচ্ছি। আমি তরুণদের এই মানবিক উদ্যোগকে সাধুবাদ জানাই। একইসঙ্গে এ বিপদের সময়ে আমি সন্দ্বীপের বিত্তবানদের কাছে আহবান জানাচ্ছি আপনারাও এগিয়ে আসুন। তিনি জানান এরকম সহযোগিতা আগামীতেও অব্যাহত থাকবে।

সংগঠনের প্রতিষ্ঠাতা কাজী ইফতেখারুল আলম তারেক বলেন, করোনা পরিস্থিতিতে আমরা মানুষের পাশে আছি। এ সংকটে আমরা সবাইকে একসঙ্গে কাজ করতে চাই। বিশেষ করে সংগঠনের উপদেষ্টা ড. সালেহা কাদেরকে ধন্যবাদ জানাচ্ছি। তিনি আমাকে বলেছেন মানুষের পাশে দাঁড়াতে, মানুষের জন্য কাজ করতে। আমাদের টিম যেকোনো পরিস্থিতিতে মাঠে কাজ করবে। 

সংগঠনের সহ-সভাপতি রিধোয়ানুল বারী বলেন, বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রভাবে সারাদেশ লকডাউন। এই জরুরি পরিস্থিতিতে সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশন বরাবরের মতোই মানুষের পাশে দাঁড়িয়েছে। এই সহযোগিতার জন্য ড. সালেহা কাদেরকে ধন্যবাদ জানাচ্ছি।

সংগঠনের কেন্দ্রীয় কমিটির সমন্বয়ক সঞ্জয় মজুমদার বলেন, করোনা কেড়ে নিয়েছে মানুষের জীবিকা নির্বাহের উপায়। বেকার হয়ে পড়েছে লাখো-কোটি মানুষ। চারদিকে খাবার সংকটসহ উদ্ভূত পরিস্থিতিতে জনজীবন বিপর্যস্ত। সে সময় ড. সালেহা কাদের এর এই মানবিক ভূমিকা আমাদের মধ্যে আশা জাগিয়েছে। সংগঠনের প্রতিষ্ঠাতাসহ পুরো কমিটিকে আমি ধন্যবাদ দিতে চাই মানুষের পাশে দাঁড়ানোর জন্য।

ত্রাণ বিতরণের সময়ে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি রিধোয়ানুল বারী, সমন্বয়ক সঞ্জয় মজুমদার, এবি কলেজ শাখার সমন্বয়ক জাবেদ হোসেন, এবি কলেজ সহ-সভাপতি জিহাদ হোসাইন,এবি কলেজ শাখার সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ শরিফুল ইসলাম সৌরভ, এবি কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক তূর্য অরিন, সদস্য মোহাম্মদ পারভেজ ও উত্তর সন্দ্বীপ কলেজের সভাপতি পায়েল মাহমুদ, সদস্য সজীব মজুমদার বাসু।এছাড়াও উপস্থিত ছিলেন,কাজী মোশাররফ হোসেন জসিম,কাজী মাহমুদুল হাসান,সদস্য কাজী নাহিদা আক্তার রুপনা,আরিফ উদ্দিন, সুমন মজুমদার, রাশেদ উদ্দিন প্রমুখ।

উল্লেখ্য, সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশন একযুগ ধরে সন্দ্বীপসহ ঢাকা-চট্টগ্রামে শিক্ষা-সাহিত্য, সামাজিক-সাংস্কৃতিক, মানবিক, ক্রীড়া ও মাদকবিরোধী কর্মকাণ্ড অব্যাহত রেখেছে।


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি