ঢাকা, মঙ্গলবার   ০২ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ২০ ১৪২৭

Ekushey Television Ltd.

সন্দ্বীপে বেশি দামে পণ্য বিক্রি করায় ৪২ ব্যবসায়ীকে জরিমানা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৭ ২৯ মার্চ ২০২০ | আপডেট: ১৭:১৩ ২৯ মার্চ ২০২০

সন্দ্বীপে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম স্থিতিশীল রাখতে নিয়মিত ভ্রাম্যমান আদালত পরিচালনা অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার সহকারী কমিশনার (ভূমি) মো. মামুন।

রোববার সকাল ১০টা থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) নেতৃত্বে ও নৌ বাহিনীর লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদ স্থানীয় বক্তার হাট, চৌমুহনী বাজার, নাজিরহাট, বাংলা বাজার, আকবর হাটে এ অভিযান পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার ভুমি মো. মামুন জানান,অতিরিক্ত দামে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী বিক্রি করায় এই পর্যন্ত ৪২ জন ব্যবসায়ীকে মোট ৪ লক্ষ ৩৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

দোকানে কেনাকাটা করতে আসা ক্রেতারা যাতে সামাজিক দূরত্ব বজায় রেখে বাজার করে সেজন্য তাৎক্ষণিক নির্দেশে বেশ কিছু দোকানের সামনে বৃত্তাকার ও বর্গাকৃতির চিহ্ন অংকন করা হয়। সেই সঙ্গে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রীর দোকান ও ওষুধের দোকান ব্যতিত অন্যান্য দোকান বন্ধ করা হয়। সেই সঙ্গে প্রদর্শিত মূল্য তালিকায় অসঙ্গতি থাকলে তা সংশোধনের নির্দেশ প্রদান করা হয়েছে।

অভিযান সম্পর্কে লেফটেন্যান্ট কমান্ডার এমবি সাইফ উল্যা মাহমুদ জানান, সন্দ্বীপে সামাজিক দূরত্ব বজায় রাখা, দ্রব্যমুল্য স্থিতিশীল রাখা ও নৌ-ঘাট দিয়ে যাত্রী পারাপার বন্ধ নিশ্চিত করতে ২৫ মার্চ থেকে সক্রিয়ভাবে কাজ করছে প্রশাসন। সন্দ্বীপের জনগণ অনেক সচেতন বলে জানান তিনি।  

সাধারণ জনগণের ভাষ্যমতে, প্রতিদিন মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রাখায় দেশের অন্যান্য এলাকার তূলনায় সন্দ্বীপে দ্রব্য মূল্য অনেকটা স্থিতিশীল পর্যায়ে রয়েছে। এব্যাপারে সুশীল সমাজের প্রতিনিধিরা এসিল্যান্ডের অব্যাহত প্রচেষ্টাকে সাধুবাদ জানিয়েছে।
কেআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি