ঢাকা, রবিবার   ২০ অক্টোবর ২০১৯, || কার্তিক ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

সরকারি কাজে বাধা দেয়ায় ছাত্রলীগ নেতার কারাদণ্ড

জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশিত : ২১:৫৮ ১০ অক্টোবর ২০১৯

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার ভিকনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে রোম্মান হোসেন নামে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতিকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে ওই বিদ্যালয় চত্বরেই তাকে কারাদণ্ড দেন আক্কেলপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক জাকিউল ইসলাম।

রোম্মান হোসেন জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার ভিকনী গ্রামের রফিকুলের ছেলে। তিনি গোপিনাথপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি।

ভ্রাম্যমাণ আদালত ও স্থানীয় সূত্রে জানা গেছে, রোম্মান হোসেন দলীয় প্রভাব খাটিয়ে ভিকনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে বিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রমে বাধা দিতেন। এ সময় তিনি ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে অসদাচরণ করতেন। 

এ নিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পরিচালনা কমিটি রোম্মানের সঙ্গে একাধিকবার বৈঠকে বসে মিটমাটের চেষ্টা করেন। এতেও রোম্মান ক্ষান্ত হননি। বৃহস্পতিবার সকালে রোম্মান দলবল নিয়ে বিদ্যালয়ে যান। এরপর প্রধান শিক্ষককের সঙ্গে অসদাচরণ ও বিদ্যালয় পরিচালনার কাজে বাধা দেন। প্রধান শিক্ষক বিষয়টি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে জানান।

ভিকনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাছুদা খানম বলেন, রোম্মান হোসেন আগেও একাধিকবার বিদ্যালয়ে এসে শিক্ষকদের সঙ্গে অসদাচরণ ও কাজে বাধা দিয়েছেন। বৃহস্পতিবার বিদ্যালয় চলাকালে এসে তিনি আবারও একই আচরণ করছিলেন। এ জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ঘটনাস্থলে এসে রোম্মানকে কারাদণ্ড দিয়েছেন।

আক্কেলপুর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক খাদেমুল ইসলাম সাংবাদিকদের বলেন, রোম্মান তাকে জানিয়েছেন, তার বাড়ির পাশেই ভিকনী সরকারি প্রাথমিক বিদ্যালয়। দীর্ঘদিন ধরে বিদ্যালয়টিতে বেলা দুইটার পর ঠিকমতো পাঠদান হয় না। এরই প্রতিবাদ করতে গিয়েছিলেন রোম্মান। এ ঘটনায় ছাত্রলীগের পক্ষ থেকে তদন্ত করা হবে বলেও জানান তিনি।

আক্কেলপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক জাকিউল ইসলাম বলেন, সরকারি কাজে বাধা দেয়ায় রোম্মান হোসেনকে এই সাজা দেয়া হয়েছে।

আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ কিরণ কুমার রায় বলেন, গোপিনাথপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রোম্মান হোসেনকে আটক করা হয়েছে। পরে তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক মাসের কারাদণ্ড দিয়ে বৃহস্পতিবার দুপুরে কারাগারে পাঠানো হয়েছে।

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি